করোনায় স্পেনে ২৪ ঘণ্টায় আরো ৯২৩ জনের মৃত্যু

ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২১ ১৪২৭,   ১১ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

করোনায় স্পেনে ২৪ ঘণ্টায় আরো ৯২৩ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৫৮ ২ এপ্রিল ২০২০   আপডেট: ১৮:০৯ ৫ এপ্রিল ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাস, বর্তমান সময়ে একটা আতঙ্কের নাম। প্রাণঘাতী এ ভাইরাসের আক্রমণে বিপর্যস্ত ইউরোপের দেশ স্পেন। মহামারি এ ভাইরাস ঠেকাতে নানা পদক্ষেপের পাশাপাশি পুরো দেশটিতে জরুরি অবস্থা জারি করেছে দেশটির সরকার। কিন্তু থামছে না বিপর্যয়, প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

বৃহস্পতিবার ওয়ার্ল্ডোমিটারের দেয়া তথ্যানুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৯২৩ জন প্রাণ হারিয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু আগের দিনের রেকর্ডকে ছাড়িয়ে গেছে। এর আগে বুধবার দেশটিতে ৮৬৪ জনের প্রাণহানি ঘটে। আর তার আগের দিন মঙ্গলবার মৃত্যু হয় ৮৪৯ জনের। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে মোট ৯ হাজার ৩৮৭ জনে।

স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৮ হাজার ১৯৫ জন। দেশটিতে এখন মোট করোনা রোগীর সংখ্যা ১ লাখ ৪ হাজার ১১৮।

করোনাভাইরাস মহামারিতে বিপর্যস্ত স্পেনের স্বাস্থ্য ব্যবস্থা প্রায় ভেঙে পড়েছে। রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ায় দেশটির চিকিৎসকরা সেবা দিতে হিমশিম খাচ্ছেন।

করোনার বিস্তার ঠেকানোর লক্ষ্যে দেশটিতে তিন সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউনের মাঝেও দেশটির বিভিন্ন প্রান্তে করোনার প্রকোপ ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পরই করোনার সর্বোচ্চ প্রকোপ স্পেনে। ইতালিতে গত ২৪ ঘন্টায় প্রাণঘাতী করোনায় মারা গেছেন ৭২৭ জন। এ নিয়ে ইতালিতে মৃত্যুর সংখ্যা বেড়ে মোট দাঁড়িয়েছে ১৩ হাজার ১৫৫। নতুন আক্রান্ত হয়েছে চার হাজার ৭৮২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ হাজার ৮৪৭ জন।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো নতুন করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ার পর এখন বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে তা ছড়িয়ে পড়েছে। বিশ্বজুড়ে বর্তমানে করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা ৯ লাখ ৩৫ হাজার ১৯৭ এবং মারা গেছেন ৪৭ হাজারের বেশি। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১ লাখ ৯৩ হাজার ৯৮৯।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ/টিআরএইচ/