করোনায় স্পেনে ২৪ ঘণ্টায় আরো ৮৪৯ জনের মৃত্যু

ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭,   ০৫ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

করোনায় স্পেনে ২৪ ঘণ্টায় আরো ৮৪৯ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:০৬ ১ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে অ্যাম্বুলেন্স থেকে নামানো হচ্ছে (ছবি: সংগৃহীত)

করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে অ্যাম্বুলেন্স থেকে নামানো হচ্ছে (ছবি: সংগৃহীত)

লাশের সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে ইউরোপের দেশ স্পেনে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৮৪৯ জন মারা গেছেন। মঙ্গলবার ফরাসী বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এ নিয়ে দেশটিতে করোনায় প্রাণ হারিয়েছেন মোট ৮ হাজার ১৮৯ এবং আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ৪১৭ জন। করোনাভাইরাসে প্রাণহানির এই তথ্য নিশ্চিত করে স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দেশে নতুন করে আরো ৯ হাজারের বেশি মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন। যা আগের দিনের সংক্রমণের চেয়ে ৩ হাজার বেশি।

করোনা মহামারিতে বিপর্যস্ত স্পেনের স্বাস্থ্য ব্যবস্থা প্রায় ভেঙে পড়েছে। রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ায় চিকিৎসকরা সেবা দিতে হিমশিম খাচ্ছেন।

করোনাভাইরাসের বিস্তার ঠেকানোর লক্ষ্যে দেশটিতে তিন সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউনের মাঝেও দেশটির বিভিন্ন প্রান্তে করোনার প্রকোপ ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে।

এই মুহূর্তে ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পরই করোনার সর্বোচ্চ প্রকোপ স্পেনে। ইতালিতে প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখের বেশি মানুষ এবং মারা গেছেন ১২ হাজারের বেশি মানুষ। অন্যদিকে, স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ৯৪ হাজার ৪১৭ জনে পৌঁছেছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী এ ভাইরাসে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪১ হাজারের বেশি মানুষের এবং আক্রান্ত হয়েছেন ৮ লাখেরও বেশি মানুষ। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৭৪ হাজার ৪৫৪ জন।

ডেইলি বাংলাদেশ/আরএ