করোনায় মৃত্যুর মুখে বাংলাদেশি, স্ত্রীর কোলে এলো ফুটফুটে শিশু

ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৭,   ০২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

করোনায় মৃত্যুর মুখে বাংলাদেশি, স্ত্রীর কোলে এলো ফুটফুটে শিশু

আন্তর্জাতিক ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৭ ১ এপ্রিল ২০২০   আপডেট: ১৭:৩৮ ১ এপ্রিল ২০২০

জন্ম নেয়া নবজাতক (ইনসেটে)

জন্ম নেয়া নবজাতক (ইনসেটে)

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণে মৃত্যুর মুখোমুখি রয়েছেন সিঙ্গাপুরের সেলেটার অ্যারোস্পেস হাইটসের এক বাংলাদেশি শ্রমিক। কঠিন এই সময়ে স্ত্রীর কোল আলো করে জন্ম নিল ফুটফুটে এক শিশু। কিন্তু বাবা হওয়ার আনন্দের খবর জানতে পারছে না তিনি।-খবর সিঙ্গাপুরের পত্রিকা দ্যা স্ট্রেটস টাইমসের।

সংবাদমাধ্যমটির একটি প্রতিবেদনে বলা হয়, দুই বছর আগে ওই বাংলাদেশি শ্রমিক বিয়ে করেন। গত বছরের জুনে স্ত্রীর সঙ্গে তার সর্বশেষ সাক্ষাৎ হয়। সম্প্রতি এ দম্পতির প্রথম সন্তান জন্ম নিয়েছে। তবে আইসিইউতে থাকায় বাবা হওয়ার খবর শ্রমিককে দেয়া যায়নি।

জন্ম নেয়া নবজাতক (বামে), আইসিউতে থাকা রোগীর ফাইল ছবি (ডানে)

বাংলাদেশ হাইকমিশনের দাবি, ওই শ্রমিক শ্বাসযন্ত্রে সংক্রমণ, কিডনি জটিলতা ও নিউমোনিয়ায় ভুগছিলেন। করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের পর তার অবস্থা আরো ভয়াবহ হয়ে উঠে।

সিঙ্গাপুরের মাইগ্র্যান্ট ওয়ার্কারস সেন্টার (এমডব্লিউসি) জানায়, ওই শ্রমিকের স্ত্রী ও সন্তান সুস্থ রয়েছে। তবে তাকে সুখবরটি এখনো জানানো হয়নি। তবে সন্তান প্রসবের একদিন আগে স্ত্রীর সঙ্গে ভিডিও কলে কথা বলেন সংকটাপন্ন থাকা শ্রমিক। তিনি সিঙ্গাপুরের ৪২তম করোনা আক্রান্ত ব্যক্তি। দুই মাস আগেই তার শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়।

বাংলাদেশি শ্রমিককে নিয়ে হাল ছাড়তে রাজি নয় এমডব্লিউসি। তার জন্য সবার কাছে প্রার্থনার আহবান জানায় সংগঠনটি।

সিঙ্গাপুরে পাঁচ বাংলাদেশি শ্রমিক করোনাভাইরাসে সংক্রমিত হন। এর মধ্যে চারজন সুস্থ হয়েছেন। কিন্তু এক শ্রমিক করোনাভাইরাস থেকে মুক্ত হতে পারেননি।

ডেইলি বাংলাদেশ/এমকেএ