করোনায় মৃতকে দাফনের পর গ্রামটি লকডাউন

ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০,   চৈত্র ২৪ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪১

Akash

করোনায় মৃতকে দাফনের পর গ্রামটি লকডাউন

ঘিওর (মানিকগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৭ ২৫ মার্চ ২০২০   আপডেট: ২১:৩৮ ২৫ মার্চ ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মানিকগঞ্জের ঘিওর উপজেলার পয়লা ইউপির বাইলজুরী গ্রাম লকডাউন করা হয়েছে। এছাড়া ওই গ্রামের ছয়টি পরিবারের ২৮ জন সদস্যকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যুর পর এক ব্যক্তিকে দাফন করার পর ওই গ্রাম লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।  বুধবার দুপুরে ঘিওরের ইউএনও আইরিন আক্তার এ তথ্য নিশ্চিত করেন।

ইউএনও বলেন, ওই ব্যক্তি ঢাকা মেট্রোপলিটন হাসপাতালের কর্মকর্তা ছিলেন। তিনি মঙ্গলবার রাতে করোনার উপসর্গ (ঠাণ্ডা, জ্বর, কাশি) নিয়ে হাসপাতালে যাওয়ার পথে মারা যান। বুধবার খুব সকালে তার মহদেহ গ্রামের বাড়ি এনে দ্রুত দাফন করেন পরিবারের সদস্যরা।

তিনি আরো বলেন, এলাকা থেকে এ তথ্য জানার পর পুরো বাইলজুরী গ্রাম লকডাউন করা হয়। এছাড়া তরিঘরি করে মৃত ব্যাক্তির পরিবার ও আত্মীয় স্বজন যারা মহদেহ দাফন করেছে সেসব পরিবারের ২৮ জন্য সদস্যকে শনাক্ত করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

নিহতের ভাই জানান, তার ভাই সপ্তাহ খানেক আগে সর্দি-জ্বরে আক্রান্ত হন। অফিস তাকে ছুটি দিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলে। এরপর থেকে বাসাতেই ছিলেন। মঙ্গলবার রাতে হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে কুর্মিটোলা হাসপাতালে নেয়ার পথে মারা যান। ভোর চারটায় গ্রামে এনে জানাজা শেষে তাকে দাফন করা হয়।

শিবালয় সার্কেলের অতিরিক্ত এসপি তানিয়া সুলতানা জানান, লকডাউন ঘোষণার পর পুরো এলাকায় মাইকিংয়ের ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে ৬টি বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার স্টিকার লাগিয়ে দেয়া হবে। গ্রামে মোতায়েন করা হবে পুলিশও।

ডেইলি বাংলাদেশ/আরআর/এআর