করোনায় মাঠে নয়, বিবৃতিতে দায় সারছে চট্টগ্রাম বিএনপি

ঢাকা, বৃহস্পতিবার   ১৬ জুলাই ২০২০,   শ্রাবণ ১ ১৪২৭,   ২৪ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

করোনায় মাঠে নয়, বিবৃতিতে দায় সারছে চট্টগ্রাম বিএনপি

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১১ ৩ জুন ২০২০   আপডেট: ১৫:২০ ৩ জুন ২০২০

সংগৃহীত

সংগৃহীত

করোনাভাইরাস পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ত্রাণ ও আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ও তাদের অঙ্গ সংগঠনগুলো। কিন্তু এ পরিস্থিতিতে মাঠে নেই নগর বিএনপি। আছে শুধু বিবৃতি আর লোক দেখানো কিছু ত্রাণ বিতরণ।

গত ২৮ মে (বৃহস্পতিবার)  গণমাধ্যমে একটি বিবৃতি দিয়ে চট্টগ্রাম নিয়ে উদ্বেগ প্রকাশ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী। এরপর দিনই ২৯ মে গণমাধ্যমে আরেকটি বিবৃতি দেন চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।
প্রায় আড়াই মাস পর চট্টগ্রামের এ দুই নেতা দুটি বিবৃতি দিয়ে নিজের দায় সেরেছেন বলে মত প্রকাশ করেছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রাজনীতি বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ বখতেয়ার উদ্দিন ডেইলি বাংলাদেশকে বলেন, দেশের এ পরিস্থিতিতে মানুষ রাজনীতির চিন্তা করছেন না। অসহায় মানুষ ভাবছেন কিভাবে দু’মুঠো খাবার জোগাড় করা যায়। তাদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। কেউ যদি তা না করে সেটা দুঃখজনক।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের তৃণমূল ও প্রশাসনের সাথে সার্বক্ষণিক যোগাযোগ করে যাচ্ছেন। কিন্তু বিএনপির এ ধরনের কোন কর্মকান্ড নেই। বিএনপি চাইলে এ সুযোগ কাজে লাগাতো পারতো কিন্তু তারা পারছেনা।অধ্যাপক বখতেয়ার বলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি নিজেও একজন ডাক্তার। তিনি চাইলে মহানগর বিএনপির উদ্যোগে আইসোলেশন, বিশেষায়িত হাসপাতাল ও করোনা পরীক্ষার সেন্টার তৈরি করতে পারতেন কিন্তু তা করেননি।

ডেইলি বাংলাদেশ/এস/এসআর