করোনায় ফ্রান্সে ২৪ ঘণ্টায় প্রায় দেড় হাজার মৃত্যু

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭,   ১৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

করোনায় ফ্রান্সে ২৪ ঘণ্টায় প্রায় দেড় হাজার মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:০৯ ৩ এপ্রিল ২০২০   আপডেট: ১৭:৪৪ ৫ এপ্রিল ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফ্রান্সে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক মৃত্যু হয়েছে। দেশটিতে একদিনেই এক হাজার ৩৫৫ জনের (প্রায় দেড় হাজার) মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৩৮৭ জন।

করোনা নিয়ে তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার -তাদের সর্বশেষ আপডেটে এ তথ্য জানিয়েছে।

ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন মোট ৫৯ হাজার ১০৫ জন। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ হাজার ৪২৮ জন।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে প্রথম এই ভাইরাসটি ধরা পড়ে। এরপর খুব দ্রুত সময়ের মধ্যেই এটি চীনসহ বিশ্বের ২০৪টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে যায়।

বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি প্রাণহানীর ঘটনা ঘটছে ইউরোপের দেশগুলোতে। ইউরোপের দেশ ইতালি এখন এই তালিকার শীর্ষে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ১৩ হাজার ৯১৫ জন এই ভাইরাসে প্রাণ হারিয়েছে। মোট আক্রান্ত হয়েছে এক লাখ ১৫ হাজার ২৪২ জন। সুস্থ হয়েছে ১৮ হাজার ২৭৮ জন।

স্পেনে করোনায় প্রাণ হারিয়েছে ১০ হাজার ৩৪৮ জন। আক্রান্ত হয়েছে এক লাখ ১২ হাজার ৬৫ জন। সুস্থ হয়েছে ২৬ হাজার ৭৪৩ জন।

জার্মানিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৮৪ হাজার ৭৯৪ জন হলেও মৃতের সংখ্যা এক হাজারে ১০৭ জন। ফ্রান্সে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৮৭ জনের। আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ১০৫ জন।

করোনার মূলকেন্দ্র চীনে এ ভাইরাসে প্রাণ হারিয়েছে ৩ হাজার ৩২২ জন। আক্রান্ত হয়েছে ৮১ হাজার ৬২০ জন। সুস্থ হয়েছে ৭৬ হাজার ৫৭১ জন।

আক্রান্তের দিক থেকে বর্তমানে শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে দুই লাখ ৪৫ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ছয় হাজার ৭৫ জনের। সুস্থ হয়েছে ১০ হাজার ৪০৩ জন।

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন ২ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ জনে। এছাড়া মৃত্যু হয়েছে ৬ জনের। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৬ জন।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ/আরএইচ/