করোনায় প্রাণ হারালেন ইতালির শতাধিক চিকিৎসক

ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭,   ০৬ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

করোনায় প্রাণ হারালেন ইতালির শতাধিক চিকিৎসক

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৪ ১০ এপ্রিল ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনায় বিপর্যস্ত প্রায় পুরো বিশ্ব। এ ভাইরাসের প্রভাব পড়েছে ইউরোপের দেশ ইতালিতেও। করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে প্রাণ হারিয়েছেন দেশটির প্রায় এক শতাধিক চিকিৎসক ও নার্স।

বৃহস্পতিবার ইতালির এফএনওএমসিইও স্বাস্থ্য সংস্থা এ তথ্য জানিয়েছে। সংস্থাটির এক মুখপাত্র বার্তা সংস্থা এএফপি’কে জানায়,করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দিয়ে গিয়ে মারা যাওয়া চিকিৎসকের সংখ্যা প্রায় ১০০ অথবা ১০১ জন।

তিনি আরো বলেন, মৃতদের এই তালিকায় দেশটির অবসরপ্রাপ্ত চিকিৎসকেরাও রয়েছেন যারা ভাইরাসটির সঙ্গে লড়াইয়ের জন্য সরকারের ডাকে সাড়া দেন।

ইতালির বিভিন্ন গণমাধ্যম অনুমান করছে যে, এখন পর্যন্ত দেশটির প্রায় ৩০ জন নার্স ও নার্সদের সহযোগী করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন।

এফএনওএমসিইও’র প্রেসিডেন্ট ফিলিপ্পো অ্যানেলি এক বিবৃতিতে বলেন, কোনো ধরণের সুরক্ষা ছাড়া আমরা আমাদের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য পাঠাতে পারিনা। সেটি একটি অন্যায্য লড়াই। 

রোমের আইএসএস পাবলিক হেলথ ইনস্টিটিউট অনুমান করছে যে, ইতালিতে করোনায় আক্রান্তদের মধ্যে প্রায় ১০ শতাংশ মানুষ স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করে।

সূত্র- আল জাজিরা

ডেইলি বাংলাদেশ/এসএমএফ