করোনায় দেশে মৃতের সংখ্যা বেড়ে ২

ঢাকা, শনিবার   ২৮ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৫ ১৪২৭,   ১১ রবিউস সানি ১৪৪২

করোনায় দেশে মৃতের সংখ্যা বেড়ে ২

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৩ ২১ মার্চ ২০২০   আপডেট: ২১:১৬ ২১ মার্চ ২০২০

সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দুইজনে দাঁড়িয়েছে।

শনিবার দুপুর সোয়া দুইটার দিকে রাজধানীর মহাখালীর স্বাস্থ্য ভবনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মারা যাওয়া ওই ব্যক্তির বয়স ৭৩ বছর বলে জানা গেছে।

তিনি আরো বলেন, নতুন করে করোনাভাইরাসে দেশে আরো ৪ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২৪ জনে দাঁড়িয়েছে।

তিনি বলেন, করোনা মোকাবিলায় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট ব্যবহার করা হবে। এছাড়া মিরপুরের দুইটি জায়গা সেনাবাহিনীর তত্ত্বাবধানে ব্যবস্থা করা হচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, আপনারা জানেন এরইমধ্যে প্লেন আসা-যাওয়া বন্ধ হয়েছে। সব কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। আর মাক্সসহ অন্যান্য সরঞ্জাম আমাদের হাতে এসেছে। আমরা চীনে অর্ডার করে দিয়েছি, এসব সরঞ্জাম প্লেনে আসবে।

এদিকে সভা-সমাবেশ বন্ধ করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনারা সামাজিক সভা-সমাবেশ বন্ধ রাখুন। এছাড়া অনেকে বিদেশ থেকে এসে আত্মগোপন করে আছেন। আপনাদের পরিবারকে বাঁচাতে হলে এটা করবেন না।

এর আগে, গত বুধবার করোনায় আক্রান্ত হয়ে দেশে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়। ৭০ বছর বয়সী ওই ব্যক্তি বিদেশ থেকে আসা একজনের মাধ্যমে সংক্রমিত হন। তিনি কিডনি, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। 

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৬ হাজার ৮০৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজর ৯৫২ জন। আর ১১ হাজার ৪২২ জন মারা গেছেন।
 

ডেইলি বাংলাদেশ/এএএম/জেডআর/টিআরএইচ/এস