করোনায় তৃণমূলে ত্রাণ বিতরণের খোঁজ নিচ্ছে আওয়ামী লীগ

ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭,   ০৯ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

করোনায় তৃণমূলে ত্রাণ বিতরণের খোঁজ নিচ্ছে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১০ ৫ মে ২০২০   আপডেট: ১৭:২৪ ৬ মে ২০২০

বৈঠকে করোনা পরিস্থিতি মোকাবিলা ও ত্রাণ বিতরণ কার্যক্রমের খোঁজখবর নেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতারা- ডেইলি বাংলাদেশ

বৈঠকে করোনা পরিস্থিতি মোকাবিলা ও ত্রাণ বিতরণ কার্যক্রমের খোঁজখবর নেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতারা- ডেইলি বাংলাদেশ

করোনা পরিস্থিতি মোকাবিলা ও ত্রাণ বিতরণ কার্যক্রম নিয়মিত বৈঠক করে খোঁজ-খবর নিচ্ছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।

মঙ্গলবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বৈঠক করে সারাদেশের করোনা পরিস্থিতি পর্যালোচনা, করোনা প্রতিরোধ, সরকারি ও দলীয় উদ্যোগে ত্রাণ বিতরণ কার্যক্রম ও ধান কাটার সবশেষ পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। 

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান ও কেন্দ্রীয় সদস্য শাহাবউদ্দিন ফরাজী।

এ সময় জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক, মহানগর ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীদের খোঁজ-খবর নেন। বিভিন্ন বিষয় সম্পর্কে পর্যালোচনা করে, প্রাণঘাতী করোনাভাইরাসে সৃষ্ট সংকট মোকাবিলায় প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন। অনির্ধারিত এই বৈঠকে আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বর্তমান পরিস্থিতিতে নেতাকর্মীদের সব সময় জনগণের পাশে থাকার অনুরোধ করেন। দেশের এ সংকটে কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানানো হয়। একইসঙ্গে সারাদেশে সরকারিভাবে  ত্রাণ বিতরণ  কার্যক্রমে যাতে কোনো ধরনের অনিয়ম না হয় এবং খেটে খাওয়া কর্মহীন অসহায় মানুষের ঘরে ঘরে যাতে খাদ্য সহায়তা পৌঁছে সে ব্যাপারে সবাইকে সহায়ক ভূমিকা পালন করতে হবে। সরকারের পাশাপাশি আওয়ামী লীগের ত্রাণ বিতরণ কার্যক্রম ও কৃষকদের সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত রাখার অনুরোধ জানানো হয়। 

বৈঠক সম্পর্কে জানতে চাইলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ডেইলি বাংলাদেশকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সারাদেশের ত্রাণ বিতরণ কার্যক্রম ও করোনা পরিস্থিতি খোঁজ-খবর নেয়া হচ্ছে। তৃণমূলের নেতাকর্মীদের বিভিন্ন দিকনির্দেশনাও দেয়া হচ্ছে। ত্রাণ বিতরণে কোনো অনিয়ম যেনো না হয় সে বিষয়েও দিকনির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া কৃষকের ধানকাটার বিষয়ও খোঁজ-খবর নেয়া হয়েছে। আমাদের কৃষক লীগের ও ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে দিয়েছে। এতে কৃষকের ধান ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা নেই। এখন পর্যন্ত হাওরে ৯০ শতাংশ ধান কাটা শেষ হয়েছে। 

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা জেলা, মহানগর, উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাদের কাছে দেশব্যাপী ত্রাণ বিতরণ, করোনা পরিস্থিতি মোকাবিলা, ধান কাটা কার্যক্রম সম্পর্কে খোঁজ-খবর নিয়েছি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে সার্বিক কার্যক্রম পরিচালনার নির্দেশনা দিয়েছি। আমরা অসহায় ও দুস্থ মানুষের তালিকা সম্পর্কে খোঁজ-খবর নিয়েছি এবং তৃণমূল নেতাকর্মীদের করোনা পরিস্থিতিতে দুস্থ মানুষের পাশে থাকার জন্য অনুরোধ করেছি। তৃণমূল থেকে তালিকা সংগ্রহ করে সরকারি কার্যক্রমের পাশাপাশি দলীয়ভাবে তাদের পাশে কীভাবে আরো বেশি থাকা যায় সে বিষয়ে আলোচনা করেছি।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ডেইলি বাংলাদেশকে বলেন, দলমত নির্বিশেষে অসহায় ও দুস্থ মানুষ যেন ত্রাণ পায় সে বিষয় খোঁজ-খবর নিয়ে দিকনির্দেশনা দেয়া হয়েছে। দেশের করোনা পরিস্থিতি মোকাবিলায় সবাই সচেতন হয়ে সরকারের নিয়মনীতি মেনে চলার আহ্বান জানানো হয়েছে। 

তিনি আরো বলেন, ত্রাণ বিতরণে কোনো অনিয়ম যেন না হয় সে বিষয় নিয়মিত খোঁজে-খবর নেয়া হচ্ছে। করোনাভাইরাস নির্মূল না হওয়া পর্যন্ত আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সার্বক্ষণিক খোঁজ খবর নেয়া অব্যাহত থাকবে।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমআরকে