করোনায় ইতালিতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৭২৭

ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭,   ০৫ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

করোনায় ইতালিতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৭২৭

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:১৭ ২ এপ্রিল ২০২০   আপডেট: ১৮:১২ ৫ এপ্রিল ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইতালিতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা যেন থামছেই না। বুধবার একদিনে করোনায় মারা গেছেন ৭২৭ জন। এ নিয়ে ইতালিতে মৃত্যুর সংখ্যা বেড়ে মোট দাঁড়িয়েছে ১৩ হাজার ১৫৫। নতুন আক্রান্ত চার হাজার ৭৮২। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ হাজার ৮৪৭ জন।

এদিকে ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়াদের রাষ্ট্রীয়ভাবে শ্রদ্ধা জানানো হয়েছে। মঙ্গলবার প্রাণঘাতী করোনাভাইরাসে মারা যাওয়াদের স্মরণে এ শ্রদ্ধা জানানো হয়। এ দিন প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সব সরকারি প্রতিষ্ঠান জাতীয় পতাকা অর্ধনমিত রাখে। একই সঙ্গে ইতালির প্রতিটি সেনানিবাসে জাতীয় পতাকা অর্ধনমিত রেখে শ্রদ্ধা জানানো হয়।

অন্যদিকে করোনায় আক্রান্তদের সেবার মান নিশ্চিতে চিকিৎসক ও সেবাকর্মীদের জন্য প্রায় সেড়ে তিন লাখ সেফটি মাস্ক এবং অন্যান্য চিকিৎসা সরঞ্জাম চীন থেকে মিলানের একটি বিমানবন্দরে পৌঁছেছে।

সরকার জনগণের জানমালের সুরক্ষায় নানামুখী পদক্ষেপ ও বেকারদের অর্থনৈতিক সুবিধা দিয়ে যাচ্ছে। যেসব পরিবারে একের অধিক সন্তান রয়েছে তাদের জন্যও দেয়া হচ্ছে বিশেষ সুবিধা।

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত ৪৫ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন সাড়ে নয় লাখেরও বেশি লোক। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৯০ হাজার ৬৭৫ জন।

ডেইলি বাংলাদেশ/আরএ/