করোনায় আক্রান্ত সন্দেহে একই পরিবারের পাঁচজন রংপুর মেডিকেলে

ঢাকা, শনিবার   ০৮ মে ২০২১,   বৈশাখ ২৫ ১৪২৮,   ২৫ রমজান ১৪৪২

করোনায় আক্রান্ত সন্দেহে একই পরিবারের পাঁচজন রংপুর মেডিকেলে

ঠাকুরগাঁও প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:০৯ ২৯ মার্চ ২০২০   আপডেট: ০৩:৫৭ ২৯ মার্চ ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ঠাকুরগাঁওয়ের একই পরিবারের পাঁচজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শনিবার তাদের আইসোলেশনে রাখার সুপারিশ করে রংপুর মেডিকেলে পাঠায় ঠাকুরগাঁও সদর হাসপাতাল।

সদর হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. তোজাম্মেল হক জানান, যে পাঁচজনকে আনা হয়েছে তারা সবাই একই পরিবারের সদস্য। তাদের লক্ষণ একই রকম। তবে (গৃহকর্তা) এর অবস্থা সংকটাপন্ন। তিনি শতকরা ৮০ ভাগ শ্বাস নিতে ব্যর্থ হচ্ছেন। তাদের রংপুর মেডিকেলে পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, আইইডিসিআরের একটি প্রতিনিধি দল শনিবার গাইবান্ধা জেলায় আছে। তারা আগামীকাল রংপুর মেডিকেলে তাদের পরীক্ষা করবেন। এই রোগী ঢাকায় চাকরিতে থাকা অবস্থায় এক বিদেশির সংস্পর্শে ছিলেন। তাকে ১৫ দিনের কোয়ারেন্টাইন দেয়া হয়। কিন্তু তিনদিন পর তিনি নিজ গ্রাম ভেলাজানে চলে আসেন।

ঠাকুরগাঁও জেলা সিভিল সার্জন ডা. মাহফুজুর রহমান জানান, সাবধানতার অংশ হিসেবে তাদের হাসপাতালে এনে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে এরপর তাদের রংপুরে পাঠানো হয়।

ডিসি কামরুজ্জামান সেলিম বলেন, খবর পেয়ে ওই পরিবারের পাঁচজনকে রংপুরে চিকিৎসার জন্য পাঠিয়েছি। যেহেতু গতকাল তিনি মসজিদে জুমার নামাজ আদায় করেছেন সেহেতু পুরো এলাকা লকডাউন করা হবে। 

ডেইলি বাংলাদেশ/আরএম/আরএ