করোনায় আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্টের চিফ অব স্টাফ

ঢাকা, বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০,   আশ্বিন ১৬ ১৪২৭,   ১৩ সফর ১৪৪২

করোনায় আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্টের চিফ অব স্টাফ

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৯ ৪ আগস্ট ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণে যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি বিপর্যস্ত ব্রাজিল। দেশটিতে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে সংক্রমণ বাড়ছেই। লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে এখন পর্যন্ত ব্রাজিলেই আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি।

এদিকে, ব্রাজিলের প্রেসিডেন্টের চিফ অব স্টাফ ওয়াল্টার ব্রাগা নেটো করোনায় আক্রান্ত হয়েছেন। তার কার্যালয় থেকে জানানো হয়েছে যে, সোমবার তার দেহে পরীক্ষা নিরীক্ষার পর করোনা পজিটিভ ধরা পড়েছে।

করোনা মহামারি শুরুর পর এ নিয়ে ব্রাজিলের সাতজন মন্ত্রী করোনায় আক্রান্ত হলেন। ওয়াল্টারের কার্যালয় থেকে জানানো হয়েছে যে, তার দেহে করোনার তেমন কোনো উপসর্গ ধরা পড়েনি এবং তিনি ভালো আছেন।

এর আগে দেশটির প্রেসিডেন্ট জেইর বোলসোনারো নিজেও করোনায় আক্রান্ত হয়েছেন। সম্প্রতি করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন তিনি। অপরদিকে কিছুদিন আগেই তার স্ত্রী মিশেল বোলসোনারো করোনায় আক্রান্ত হয়েছেন।

এক বিবৃতিতে জানানো হয়েছে যে, ফার্স্ট লেডি মিশেল বোলসোনারোর শারীরিক পরীক্ষা নিরীক্ষার পর করোনা পজিটিভ ধরা পড়েছে। তবে তার স্বাস্থ্য এখন ভালো আছে।

এদিকে গত বৃহস্পতিবার সকালে দেশটির বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ম্যাক্রস পোন্টেস জানিয়েছেন যে, তিনি করোনায় আক্রান্ত হয়েছেন।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ