করোনায় আক্রান্ত তাবলিগ জামাতের আমির মাওলানা সাদ!

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭,   ০৮ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

করোনায় আক্রান্ত তাবলিগ জামাতের আমির মাওলানা সাদ!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৩৬ ২ এপ্রিল ২০২০   আপডেট: ১৭:৪৬ ৫ এপ্রিল ২০২০

ছবি: মাওলানা সাদ

ছবি: মাওলানা সাদ

তাবলিগ জামাতের শীর্ষ নেতা মাওলানা সাদ করোনায় আক্রান্ত হয়ে থাকতে পারেন বলে জানিয়েছে ভারতীয় পুলিশ। সর্বশেষ গত ২৮ মার্চ জনসম্মুখে দেখা গিয়েছিলো তাবলিগ জামাতের এই প্রধানকে। এরপর থেকেই তিনি আত্মগোপনে।

বিশ্বের অন্যান্য দেশের মত ভারতেও ছড়িয়ে পড়েছে মহামারি করোনাভাইরাস। ভাইরাসটির সংক্রমণ ঠেকাতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে দেশটির সরকার। কিন্তু এর মধ্যেও সম্প্রতি দিল্লির মারকাজ নিজামুদ্দিন মসজিদে বিশাল সমাবেশের আয়োজন করা হয় তাবলিগ জামাতের পক্ষ থেকে।

তাবলিগের ওই সমাবেশে অংশ নেয়াদের মাধ্যমে দেশটিতে অন্তত ৪০০ জন করোনা সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

শত বছরের পুরোনো নিজামুদ্দিন মসজিদে গত মাসে তাবলিগ জামাত অনুষ্ঠিত হয়। দেশটির কর্মকর্তাদের ধারণা, এতে অন্তত ৯ হাজার মানুষ অংশ নেন; যাদের অনেকেই বিদেশি। তাবলিগ জামাতে অংশগ্রহণকারীদের সবাই করোনার ঝুঁকিতে আছেন বলে জানিয়েছেন তারা।

তাবলিগ জামাতে অংশগ্রহণকারীদের অবস্থান শনাক্ত করতে রীতিমতো ঘাম ছুটেছে দিল্লি প্রশাসনের। দিল্লি পুলিশের একাধিক সূত্র দেশটির সংবাদমাধ্যম এনডিটিভিকে জানিয়েছে, ৫৬ বছর বয়সী মাওলানা সাদ সম্ভবত করোনা সংক্রমিত হয়েছেন।

থানায় মাওলানা সাদ এবং তার সহযোগী আরও ছয় মারকাজ কর্মকর্তার বিরুদ্ধে অবৈধ জনসমাগমের অভিযোগ এনেছে পুলিশ। অভিযোগ আনার পর থেকে আত্মগোপনে থাকা তাবলিগ জামাতের শীর্ষ এই নেতাদের খোঁজে উত্তরপ্রদেশ এবং দিল্লিতে অভিযান পরিচালনা করছে দিল্লি পুলিশের অপরাধ দমন শাখা।

এছাড়া পুলিশ ইতোমধ্যে মাওলানা সাদের বাসায় নোটিশ পাঠিয়েছে। পরিবারের সদস্যরা দিল্লি পুলিশের নোটিশ গ্রহণ করেছেন।

তারা বলেছেন, তিনি আইনজীবীর মাধ্যমে নোটিশের জবাব দেবেন। আত্মগোপনে থাকা তাবলিগ জামাতের এই নেতাকে গ্রেফতারে ১৪ টি হাসপাতালের সঙ্গে যোগাযোগ করছে পুলিশ।

সূত্র: এনডিটিভি

ডেইলি বাংলাদেশ/মাহাদী/