করোনার সংক্রমণ থেকে বাঁচতে লকডাউনে ৬ গ্রাম

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭,   ০৪ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

করোনার সংক্রমণ থেকে বাঁচতে লকডাউনে ৬ গ্রাম

ঠাকুরগাঁও প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৪৩ ৯ এপ্রিল ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউপির ছয়টি গ্রামের প্রবেশ পথে বাঁশের বেড়া ও লাল পতাকা টাঙিয়ে দিয়ে লকডাউন করেছেন স্থানীয় এলাকাবাসী। 

জেলাবাসীর স্বাস্থ্যের কথা বিবেচনা করে নিজ উদ্যোগে বুধবার দুপুরে ওই ইউপির ছয়টি গ্রামের সব সংযোগ সড়ক বাঁশ দিয়ে বন্ধ করে দেন এলাকাবাসী। গ্রামগুলো হলো, আদর্শ-কোলনী, রসুলপুর, বাঙালিপাড়া, বিহারীপাড়া, গুচ্ছগ্রাম ও বাহাদুরপাড়া।

স্থানীয়রা জানান, দেশে ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। তাই আমরা নিজেদের রক্ষার স্বার্থে ছয়টি গ্রামের বাসিন্দারা মিলে লকডাউন করে দিয়েছি। ফলে এসব গ্রামে বাইরে থেকে কেউ প্রবেশ করতে পারছেন না। আর এখানকার বাসিন্দারাও একান্ত প্রয়োজন ছাড়া গ্রামের বাইরে যাচ্ছেন না।

স্থানীয় বাসিন্দা নূর আলম জানান, আমরা নিজ উদ্যোগে ছয়টি গ্রামের প্রবেশ পথ ও বের হওয়ার পথে বাঁশের বেড়া ও লাল পতাকা দিয়ে লকডাউন করে দিয়েছি। সেই সঙ্গে গ্রামে কোনো যানবাহন বা মানুষ প্রবেশ করার সময় জীবাণুনাশক স্প্রে দিচ্ছি এবং প্রবেশ পথে হাত ধোয়ার ব্যবস্থাও রেখেছি।

এ ব্যাপারে সদর ইউএনও আব্দুল্লাহ আল মামুন বলেন, গ্রামবাসী নিজেদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচাতে যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসনীয়। এভাবেই প্রত্যেকটি গ্রামের মানুষ সচেতন হলে করোনা সংক্রমণ ঠেকানো সম্ভব।

ডেইলি বাংলাদেশ/আরএম