করোনার মধ্যে ভারত-পাকিস্তান সিরিজের প্রস্তাব শোয়েব আখতারের

ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭,   ০৯ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

করোনার মধ্যে ভারত-পাকিস্তান সিরিজের প্রস্তাব শোয়েব আখতারের

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:০৪ ৯ এপ্রিল ২০২০  

ভারত ও পাকিস্তানের মধ্যে ওয়ানডে সিরিজ চান শোয়েব আখতার

ভারত ও পাকিস্তানের মধ্যে ওয়ানডে সিরিজ চান শোয়েব আখতার

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রকোপ দিনে দিনে ভয়ংকর আকার ধারণ করছে। আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে সারা বিশ্বে। ব্যতিক্রম নয় ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানও। উদ্ভূত পরিস্থিতিতে চিরশত্রুতা ভুলে তহবিল সংগ্রহের জন্য ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের প্রস্তাব দিলে পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার।

২০০৭ সালের পর থেকেই বন্ধ রয়েছে ভারত-পাকিস্তান সিরিজ। আইসিসির কোনো ইভেন্ট বা এশিয়া কাপ ছাড়া আর কোনো প্রতিযোগিতায় দেখা হয় না দু'দলের। কিন্তু এই ক্রান্তিকালে সব ভেদাভেদ ভুলে পাকিস্তানের সঙ্গে ভারতের তিনটি ওয়ানডে ম্যাচের প্রস্তাব দিলেন বিশ্বের দ্রুততম এই বোলার। 

এই সিরিজ বাস্তবে রূপ নিলে সম্ভবত প্রথমবার দু'দেশের মানুষ ম্যাচের ফলাফল নিয়ে ভাববে না। কোহলি সেঞ্চুরি হাঁকালে যেমন পাকিস্তানের সমর্থকরা আনন্দে নাচবে, তেমনি বাবর আজম শতক হাঁকালেও খুশি হবে ভারতের সমর্থকরা। শেষ অবধি মাঠে জিতবে দু'দলই।

ম্যাচগুলো অবশ্যই ফাঁকা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। স্বাভাবিকভাবেই সবার নজর থাকবে টেলিভিশনের পর্দায়। ঐতিহাসিক এই সিরিজ থেকে সংগৃহীত হতে পারে বিপুল অর্থ। যা তুলে দেওয়া হবে দুই দেশের সরকারের ত্রাণ তহবিলে। যা ব্যয় হবে দুই দেশের করোনার বিরুদ্ধে যুদ্ধে।

ডেইলি বাংলাদেশ/এম