করোনার টিকা নিয়ে সুখবর দিলেন ট্রাম্প

ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০,   আষাঢ় ২৬ ১৪২৭,   ১৮ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

করোনার টিকা নিয়ে সুখবর দিলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:১৮ ৬ জুন ২০২০  

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

অবশেষে করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়ে সুখবর দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, আমরা ভ্যাকসিন নিয়ে দুর্দান্ত কাজ করছি। এরইমধ্যে ২০ লাখ ডোজ ভ্যাকসিন প্রস্তুত করা হয়েছে। শুক্রবার হোয়াইট হাউস থেকে এক প্রেস কনফারেন্সে এই সুখবর শোনালেন মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্প বলেন, ভ্যাকসিন তৈরির প্রস্তুতি এগিয়েছে অনেকটাই। এমনকি আমরা ২০ লাখ ডোজ ভ্যাকসিন প্রস্তুত রেখেছি। নিরাপদ প্রমাণিত হলে, সেই ভ্যাকসিন দেয়া হবে।

নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে, ট্রাম্প প্রশাসন পাঁচটি সংস্থাকে নির্বাচন করেছে, যারা করোনাভাইরাসের ভ্যাকসিন তৈরির কাজ করছে। যদিও কোনো সংস্থা ভ্যাকসিনের প্রোডাকশন শুরু করেছে, তা উল্লেখ করেননি ট্রাম্প।

হোয়াইট হাউসের স্বাস্থ্য উপদেষ্ঠা ডা. অ্যান্টনি ফাউচি জানিয়েছেন, অন্তত চারটি ট্রায়াল হয়েছে ভ্যাকসিন তৈরির। ২০২১-এর প্রথমার্ধের মধ্যে ভ্যাকসিন পুরোপুরি তৈরি হয়ে যাবে, এমন আশা প্রকাশ করেছেন মার্কিন কর্মকর্তারা।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৪৭ হাজার ৪৬১ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ১১ হাজার ১৬৭ জনের।

সূত্র: এনবিসি।

ডেইলি বাংলাদেশ/আরএ