ঢাকা, সোমবার   ০৩ আগস্ট ২০২০,   শ্রাবণ ১৯ ১৪২৭,   ১২ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

করোনায় আক্রান্ত ও মৃত দলীয় কর্মীদের তালিকা প্রকাশ করেই দায় সেরেছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৮ ২ জুলাই ২০২০   আপডেট: ১৪:৩৪ ২ জুলাই ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত বিএনপির ৭৩ নেতাকর্মীর মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছেন ২৮৪ জন। সম্প্রতি দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর করোনায় দলীয় নেতাকর্মীদের মৃত্যু ও আক্রান্তের সংখ্যার এ তথ্য তুলে ধরেন। তবে এই তালিকা ছাড়া জনগণ বা নেতাকর্মীদের সহায়তায় এগিয়ে আসেনি দলটি।

দলীয় সূত্রমতে, করোনায় মৃত ৭৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ৩৬ জন, কুমিল্লা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগের ১৪জন, সিলেট বিভাগে ২জন, ময়মনসিংহ বিভাগে ১ ও ফরিদপুর বিভাগে ১ জন। এছাড়া প্রতিনিয়ত আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। অনেক নেতাকর্মী আক্রান্ত হয়ে তথ্য গোপন করেছেন বলেও অভিযোগ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক তৃণমূল পর্যায়ের এক নেতা জানান, করোনায় মৃত ও আক্রান্ত কর্মীদের তালিকা প্রকাশ করেই দায় সেরেছে বিএনপির হাইকমান্ড।

তিনি বলেন, এখন পর্যন্ত একজন মৃত ব্যক্তির পরিবারকেও কোন আর্থিক সহায়তা দেয়া হয়নি। এমনকি ফোন করেও তাদের খোঁজখবর বা সমবেদনা জানানো হয়নি। দলীয় স্বার্থে করোনা নিয়ে রাজনীতি করলেও অবহেলিত রয়েছেন দলটির ক্ষতিগ্রস্ত নেতাকর্মীরা। হাইকমান্ডের এমন আচরণে হতাশ ও ক্ষোভ প্রকাশ করছেন তৃণমূলের নেতাকর্মীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন নেতা জানান, প্রাণঘাতী এ ভাইরসে আক্রান্ত দলের কর্মীদের পাশে দাঁড়ানো বিএনপির নৈতিক দায়িত্ব হলেও এখনো পর্যন্ত দল থেকে একটু আশ্বাসও মেলেনি।

তিনি বলেন, বিএনপি নেতারা সরকারের অনেক সমালোচনা করতে পারেন। কিন্তু নিজেরা তাদের কর্মীদের জন্য কি করেছেন? একবারও কি তারা ভেবে দেখেছেন বিএনপি এসব কর্মী কিভাবে দিন কাটায়।

এ বিষয়ে জানতে চাইলে দলটির একজন নীতিনির্ধারক বলেন, সবেমাত্র তালিকা তৈরি করা হয়েছে। এটি যাচাই-বাছাই চলছে। তারপর আর্থিক সহায়তার বিষয়টি আসবে।

তিনি বলেন, হুটহাট করে তো আর সব করা যায় না। আমরা একটা তালিকা তৈরি করছি। সময় হলে সাধ্যমত পরিবারগুলোকে সহায়তা দেয়া হবে।
 

ডেইলি বাংলাদেশ/এএএম/এসএএম/এসআর