করোনামুক্ত হলেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা  
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=193812 LIMIT 1

ঢাকা, রোববার   ০৯ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৫ ১৪২৭,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

করোনামুক্ত হলেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা  

চকরিয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৪ ১৩ জুলাই ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

করোনামুক্ত হলেন কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ। করোনা আক্রান্তদের চিকিৎসা দিতে গিয়ে তিনি আক্রান্ত হন।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান কর্মকর্তা আমির হামজা বলেন, করোনা সংক্রমণের প্রথম থেকে ফ্রন্টলাইনে থেকে রোগীদের সেবা দিচ্ছিলেন ডা. মোহাম্মদ শাহবাজ। এক পর্যায়ে তিনি গত ৩০ জুন করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর ডা. মোহাম্মদ শাহবাজ হাসপাতালের কোয়ার্টারে  থেকে চিকিৎসা নেন। পরে ১২ জুলাই তার রিপোর্ট নেগেটিভ আসলে তিনি কাজে যোগ দেন। 

তিনি আরো জানান, ১২ জুলাই পর্যন্ত চকরিয়ায় মোট আক্রান্ত হয়েছেন ৩শ’ ৪৫ জন। আর সুস্থ হয়েছেন ২শ’ ৮৫ জন। এরমধ্যে বেশিরভাগই বাড়িতে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।

সদ্য করোনামুক্ত চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ বলেন, আল্লাহর অশেষ রহমত ও সবার দোয়ায় আমি সুস্থ হয়েছি। আমার সিনিয়র চিকিৎসকরা প্রতিনিয়ত আমার খোঁজ নিয়েছেন। তাদের পরামর্শ মতো ওষুধ সেবন করেছি।  

তিনি বলেন, যারা করোনায় আক্রান্ত হয়ে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন তাদের অবশ্যই প্রতি ঘণ্টা অন্তর অক্সিজেনের পরিমাপ করা জরুরি। এছাড়া আমাদের মাস্ক ব্যবহার করতে হবে। যদি সঠিক নিয়মে মাস্ক ব্যবহার করা যায় তাহলে সংক্রমণের হার শূণ্যের কোঠায় নেমে আসবে। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ