Alexa করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে কানাডা

ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৩ ১৪২৬,   ০২ রজব ১৪৪১

Akash

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে কানাডা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৪ ১৩ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের যে কোনো প্রয়োজনে কানাডা পাশে থাকবে বলে জানিয়েছেন দেশটির জননিরাপত্তা ও জরুরি প্রতিমন্ত্রী বিল ব্লেয়ায়। 

কানাডার টরোন্টোতে গতকাল বুধবার এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের সঙ্গে এক বৈঠকে এ প্রতিশ্রুতি দেন তিনি।

বৈঠকে শেখ ফাহিম বলেন, বাংলাদেশ করোনাভাইরাস পরিস্থিতি খুব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। সম্প্রতি প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে ১ হাজার ৩০০ এরও বেশি মানুষ মারা গেছে। সংক্রমিত হয়েছে ৪৫ হাজারেরও বেশি মানুষ। এমন জরুরি অবস্থায় প্রয়োজন হলে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করবে কানাডা ও বাংলাদেশ।

এছাড়াও বুধবারের এ বৈঠকে দক্ষ মানবশক্তি তৈরিতে এফবিসিসিআই ইনস্টিটিউট ফর টেকনিক্যাল ভোকেশন এডুকেশন ইনস্টিটিউট প্রতিষ্ঠা, দেশের শিল্পখাতে দক্ষ জনশক্তি তৈরি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনসহ দু’দেশের মধ্যে সহযোগিতার বিভিন্ন খাত নিয়ে আলোচনা হয়।

শেখ ফাহিম বলেন, এফবিসিসিআই কানাডার বিভিন্ন বাণিজ্যিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে একযোগে কাজ করে যাবে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে একটি উন্নত রাষ্ট্রে পরিণত হতে কাজ করে যাচ্ছে। সেক্ষেত্রে তিনি বাংলাদেশের সহযাত্রী হতে কানাডার প্রতি আহ্বান জানান।

ডেইলি বাংলাদেশ/জাআ/এসআই