করোনাভাইরাসকে কাজে লাগাচ্ছে ইরানের শত্রুরা: রুহানি

ঢাকা, রোববার   ২৯ মার্চ ২০২০,   চৈত্র ১৫ ১৪২৬,   ০৪ শা'বান ১৪৪১

Akash

করোনাভাইরাসকে কাজে লাগাচ্ছে ইরানের শত্রুরা: রুহানি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০১ ২৬ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: হাসান রুহানি

ছবি: হাসান রুহানি

ইরানের শত্রুরা দেশটিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার ঘটনাকে বড় ধরণের সুযোগ হিসেবে কাজে লাগাচ্ছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি। তিনি বলেন, প্রাণঘাতী এ রোগের অজুহাতে বিশ্বব্যাপী ইরান-ভীতি ছড়িয়ে দেয়া হচ্ছে। আসলে এ ভাইরাস মোকাবিলায় ইরান সম্পূর্ণ প্রস্তুত রয়েছে বলেও ঘোষণা করেছেন রুহানি।

মঙ্গলবার ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ে করোনাভাইরাস মোকাবিলায় গঠিত জাতীয় ব্যবস্থাপনা সদরদফতরের এক বৈঠকে এ কথা জানান তিনি প্রেসিডেন্ট রুহানি বলেন, ইরান বিরোধী গণমাধ্যমগুলো বিষয়টিকে অনেক বিশাল্ভাবে প্রচার করছে।  এ কাজের মাধ্যমে এদেশের সঙ্গে পুরো বিশ্বের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করার চেষ্টা চালানো হচ্ছে। কারণ ইরানের বিরুদ্ধে এতবড় সুযোগ আগে কখনো পায়নি শত্রুরা। 

তিনি আরো জানান, করোনাভাইরাস আক্রান্ত রোগীদের সেবায় ইরানের প্রতিটি হাসপাতালকে প্রস্তুত করা হয়েছে। ভাইরাসের জীবাণু মুক্তকরণ পদার্থের পাশাপাশি মাস্ক ও অন্যান্য কোনো ধরণের সামগ্রীর ঘাটতি নেই দেশে।

প্রেসিডেন্ট রুহানি আরো বলেন, ইরানিরা সব ধরণের স্বাস্থ্যবিধিগুলো মেনে দেশের শত্রুদের এ ষড়যন্ত্রকে অচল করে দেবে। এছাড়া খুব শিগগিরই ইরানে করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমে আসবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি।

সূত্র- পার্সটুডে

ডেইলি বাংলাদেশ/এসএমএফ