কবে প্রিমিয়ার লিগের শিরোপা পাচ্ছে লিভারপুল?

ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০,   আষাঢ় ২৩ ১৪২৭,   ১৫ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

কবে প্রিমিয়ার লিগের শিরোপা পাচ্ছে লিভারপুল?

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৮ ২৯ মে ২০২০   আপডেট: ১৮:১৭ ২৯ মে ২০২০

লিভারপুল

লিভারপুল

করোনা মহামারি কাটিয়ে আগামী ১৭ জুন থেকে প্রিমিয়ার লিগ শুরু করার সম্ভাব্য একটি তারিখ ঘোষনা করা হয়েছে। মার্চে লিগ বন্ধ হওয়ার আগ পর্যন্ত ৩০ বছরের খরা কাটিয়ে প্রথমবারের মত প্রিমিয়ার লিগ শিরোপার দ্বারপ্রান্তে পৌঁছেছে লিভারপুল।

ঐ সময় দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির থেকে লিভাপুল ২৫ পয়েন্ট এগিয়ে সুস্পষ্ট ব্যবধানেই শীর্ষস্থানে ছিল। এতদিন পর্যন্ত শঙ্কা ছিল প্রিমিয়ার লিগের মৌসুম এবার হয়ত আর মাঠে গড়াবে না, এতে কার্যত লিভারপুলকেই শিরোপ জয়ী হিসেবে ঘোষনা করা হতো। কিন্তু ক্লাবগুলো পুনরায় মাঠে নামার ব্যপারে রাজী হয়েছে। যদিও বাকি থাকা ৯২টি ম্যাচই অনুষ্ঠিত হবে দর্শকবিহীন স্টেডিয়ামে।

লিভারপুলের থেকে একটি গেম বেশী হাতে আছে ম্যানচেস্টার সিটির। ১৭ জুন ইতিহাদ স্টেডিয়ামে আর্সেনালের মুখোমুখি হবে সিটিজেনরা। ম্যাচটিতে যদি সিটি জয়ী হয় তবে লিভারপুলের থেকে ২২ পয়েন্ট পিছিয়ে থাকবে। তখন উভয় দলের হাতে থাকবে ৯টি করে ম্যাচ।

এক্ষেত্রে সিটি ও লিভারপুল যদি জয়ের ধারা অব্যাহত রাখে তবে সাত ম্যাচ হাতে রেখেই সিটির থেকে ২২ পয়েন্ট এগিয়ে লিভারপুল শিরোপা জয় করবে। লিভারপুলের জন্য ঐ ম্যাচটি হবে ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে। জুনের শেষ সপ্তাহে অথবা জুলাইয়ের প্রথম সপ্তাহে শিরোপা জয়ী ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

তবে আর্সেনালের কাছে যদি সিটিজেনরা হেরে যায় তবে নয় ম্যাচ হাতে থাকতে লিভারপুলের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান হবে ২৫। এর অর্থ হচ্ছে প্রথম সপ্তাহেই রেডসরা জিততে পারলেই শিরোপা ঘরে তুলবে। ২০-২২ জুন প্রথম পূর্ণাঙ্গ সুচীতে সিটি বার্নলিকে আতিথ্য দেবে। অন্যদিকে লিভারপুল মার্সিসাইড প্রতিদ্বন্দ্বী এভারটনকে এ্যানফিল্ডে আতিথ্য দেবে।

ডেইলি বাংলাদেশ/আরএস