Alexa ‘কণ্ঠ’র জন্য ঢাকায় আসছেন শিবপ্রসাদ ও পাওলি

ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯,   কার্তিক ৩০ ১৪২৬,   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

Akash

‘কণ্ঠ’র জন্য ঢাকায় আসছেন শিবপ্রসাদ ও পাওলি

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫০ ৬ নভেম্বর ২০১৯   আপডেট: ১৪:৫২ ৬ নভেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে আগামী শুক্রবার মুক্তি পাচ্ছে জয়া আহসান অভিনীত কলকাতার আলোচিত ছবি ‘কণ্ঠ’। আর আগামীকাল বৃহস্পতিবার ছবিটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে।

বুধবার ছবির এই প্রিমিয়ার শোতে অংশ নেয়ার জন্য ঢাকায় আসছেন ছবির নির্মাতা নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়। এছাড়া ‘কণ্ঠ’ ছবিটির অভিনেত্রী পাওলি ধামও ঢাকা আসছেন।

এই ছবিটি ‘সাফটা’ চুক্তির নীতিমালা মেনে বাংলাদেশে মুক্তি পাচ্ছে। এদিকে ‘কণ্ঠ’ জয়া অভিনীত প্রথম কোনো ভারতীয় ছবি, যা বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে!

এরই মধ্যে ‘কণ্ঠ’ ছবিটি বাংলাদেশ থেকে সেন্সর ছাড়পত্র অর্জন করেছে। বাংলাদেশে ছবিটি পরিবেশন করছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড। ঢাকাসহ সারাদেশের ১৯টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ছবিটি। 

এর আগে চলতি বছরের মে মাসে ‘কণ্ঠ’ ছবিটি ভারতে মুক্তি পায়। ছবিটি নির্মাণ করেছেন নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়। মুক্তির এগারো দিনেই ছবিটি আয় করে ২ কোটি রুপির বেশি। এর আগেই এই জুটি প্রাক্তন, বেলাশেষে, পোস্ত ও হামি’র মতো সুপার হিট ছবি উপহার দিয়েছেন।

এদিকে ছবিটি প্রথমবারের মত মালায়ালাম ভাষায় রিমেক হবে। এর ট্রেলার দেখেই এর স্বত্ব কিনতে আগ্রহী হয়ে উঠে দক্ষিণের এই জনপ্রিয় সিনেমা ইন্ডাস্ট্রি। শুধু পশ্চিমবঙ্গে নয়, ছবিটি আমেরিকার ১৬টি শহরেও দেখানো হয়েছে।

একজন বাচিক শিল্পীর (রেডিও জোকি) দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত হওয়া নিয়ে ‘কণ্ঠ’ ছবিটি নির্মিত হয়েছে। তার কণ্ঠ হারানোর এক মর্মস্পর্শী গল্প আর সেই কণ্ঠ ফিরে পাওয়ার লড়াই এতে প্রাধান্য পেয়েছে। 

তবে এই প্রসঙ্গে পরিচালকের ভাষ্য, এটা কিন্তু শুধুমাত্র ক্যান্সারে আক্রান্ত একজন রেডিও জকির গল্প নয়, কণ্ঠ আমাদের প্রতিটা মানুষ যারা বাঁচার জন্য লড়াই করছে, তার গল্প। এটা মানুষের জয়ী হওয়ার গল্প। 

‘কণ্ঠ’ ছবিটিতে আরো অভিনয় করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, চিত্রা সেন, বিপ্লব দাশগুপ্ত প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেডআর