ওয়াসার পানি পরীক্ষায় লাগবে ৭৬ লাখ টাকা

ঢাকা, সোমবার   ২৭ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৬,   ২১ রমজান ১৪৪০

Best Electronics

ওয়াসার পানি পরীক্ষায় লাগবে ৭৬ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৬ ১৫ মে ২০১৯   আপডেট: ১৩:৪৬ ১৫ মে ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

রাজধানীতে ওয়াসার পানির ১০৬৪টি নমুনা পরীক্ষা করতে লাগবে ৭৬ লাখ টাকার বাজেট। বুধবার হাইকোর্টে জনপ্রশাসন মন্ত্রণালয়ের দেয়া প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে।

এদিন বিচারপতি জেবিএম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে এ প্রতিবেদন জমা দেয়া হয়। আগামীকাল বৃহস্পতিবার এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার জন্যে শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে গত সোমবার শুনানিতে আদালতের নির্দেশের পরও ঢাকা ওয়াসার কোন কোন এলাকার পানি সবচেয়ে বেশি অনিরাপদ তা পরীক্ষা করে প্রতিবেদন না দেয়ায় অসন্তোষ প্রকাশ করেন হাইকোর্ট। সেই সঙ্গে ঢাকা ওয়াসার পানি পরীক্ষায় যে অর্থ খরচ হবে, তা নির্ধারণ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে বুধবারের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয় আদালত।

ওই দিন আদালত অসন্তোষ প্রকাশ করে বলেন, ঢাকা ওয়াসার ১১টি পানির জোন রয়েছে। প্রত্যেকটি থেকে ২ বোতল পানি নিয়েই তো পরীক্ষা করা যায়। কিন্তু কোনো কথাই শুনছে না স্থানীয় সরকার মন্ত্রণালয়। তারা (স্থানীয় সরকার মন্ত্রণালয়) আমাদের হাইকোর্ট দেখাচ্ছে।

এদিকে শুনানির সময় পানি পরীক্ষার প্রতিবেদন দাখিলের পরিবর্তে হাইকোর্টে একটি অগ্রগতি প্রতিবেদন দাখিল করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। 

প্রতিবেদনে পানি পরীক্ষায় কমিটি গঠন ও কমিটির কার্যপরিধি তুলে ধরা হয়। এর পাশাপাশি ওয়াসাকে ১১টি জোনে ভাগ করে পানি পরীক্ষার কথা বলা হয়।

এ ছাড়া অর্থায়ন পাওয়া গেলে চার মাসের মধ্যে পানি পরীক্ষার প্রতিবেদন পাওয়া যেতে পারে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়।

ডেইলি বাংলাদেশ/টিএ/এমআরকে

Best Electronics