Alexa ওয়াশিংটনে ট্রেন দুর্ঘটনা, বহু হতাহত

ঢাকা, শনিবার   ২৫ জানুয়ারি ২০২০,   মাঘ ১১ ১৪২৬,   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

ওয়াশিংটনে ট্রেন দুর্ঘটনা, বহু হতাহত

 প্রকাশিত: ০৯:৪২ ১৯ ডিসেম্বর ২০১৭  

দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যাওয়া ট্রেনটি

দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যাওয়া ট্রেনটি

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে ডুপন্ট শহরের কাছে একটি মহাসড়কের উপরের সেতুতে অ্যামট্রাক যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন হতাহত হওয়ার খবর পাওয়া গেছে।

সোমবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে পোর্টল্যান্ড ও সিয়াটলের মধ্যকার যাত্রাপথে ট্রেনটি লাইনচ্যুত হয়ে এর ২টি বগি নিচে পড়ে যায়। এ দুর্ঘটনায় কয়েকজন নিহত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বিবিসির খবরে বলা হয়, স্থানীয় সময় সোমবার সকালে যাত্রীবাহী ট্রেনটি লাইনচ্যুত হলে এর কয়েকটি বগি নিচে মহাসড়কে পড়ে যায়। ফলে বগির অনেক অংশ দুমড়ে-মুচড়ে যায়। এ কারণে বেশিসংখ্যক যাত্রীর হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

ট্রেনটি ৭৫ জন যাত্রী নিয়ে সিয়াটল থেকে পোর্টল্যান্ড যাচ্ছিল। পথে ডিউপন্টে দুর্ঘটনায় পড়ে। দুর্ঘটনার পর পর ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে পুলিশ, ফায়ার সার্ভিস ও জরুরি বিভাগের কর্মীরা।

বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত ভিডিওচিত্রে দেখা যায়, দুর্ঘটনাস্থলেই আহত কয়েকজনকে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। ট্রেনে বগি বিধ্বস্ত অবস্থায় পড়ে আছে। আহত লোকজন আর্তনাদ করছে। বেশ কয়েকজনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে।

স্থানীয় শেরিফের কার্যালয়ের মুখপাত্র এড ট্রয়ার সাংবাদিকদেরকে নিহতের সঠিক সংখ্যা জানাতে না পারলেও ‘বেশ কয়েকজন’ নিহত হয়েছে বলে জানিয়েছেন।

ট্রেনের বগি নিচে কয়েকটি গাড়ির ওপর পড়ে আরো বেশকিছু মানুষ আহত হয়েছে এবং ট্রেনের ভেতরে কিছু মানুষ আটকা পড়ে আছে বলেও জানান তিনি।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, ট্রেনের বগি উড়ালসেতুর দু’পাশের রাস্তার ওপরে ছিটকে পড়ে গাড়ি ধ্বংস হয়েছে। এতে কিছু মানুষ আহত হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসআই