ঢাকা, রোববার   ১৭ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৫ ১৪২৫,   ১১ জমাদিউস সানি ১৪৪০

ওয়ালটন আন্তঃকলেজ মহিলা রাগবি প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:০২ ৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:০২ ৮ ডিসেম্বর ২০১৮

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের ব্যবস্থাপনায় ও ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায়  শুরু হয়েছে ‘ওয়ালটন তৃতীয় আন্তঃকলেজ মহিলা রাগবি প্রতিযোগিতা-২০১৮’। তিন দিন ব্যাপী এ প্রতিযোগিতায় ৯টি মহিলা কলেজ দল (অনূর্ধ্ব-২০) অংশ নিয়েছে।

শনিবার সকালে পল্টন মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাণী ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক আলহাজ্ব ফরিদা আক্তার বেগম। উপস্থিত ছিলেন রাষ্ট্রীয় পুরস্কার প্রাপ্ত অ্যাথলেট রাজিয়া সুলতানা অনু, বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সাধারণ সম্পাদক মৌসুম আলী, যুগ্ম সম্পাদক সাঈদ আহমেদ, টুর্নামেন্ট কমিটির সম্পাদক পারভিন নাহার পুতুল ও সদস্য সিরাজুল ইসলাম, দীন ইসলাম এবং ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ।

উদ্বোধনী দিনে গ্রুপ পর্বের খেলাগুলো শেষ হয়েছে। সেখান থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে ঢাকা কার্মস কলেজ, সরকারি কবি নজরুল কলেজ, নারায়ণগঞ্জ কলেজ ও সেন্ট্রাল উইমেন্স কলেজ।

সকাল সাড়ে আটটায় অনুষ্ঠিত টুর্নামেন্টের প্রথম ম্যাচে সেন্ট্রাল উইমেন্স কলেজ ১৫-০ পয়েন্টে আলী আহম্মদ স্কুল এন্ড কলেজকে পরাজিত করে। ৯টায় অনুষ্ঠিত ম্যাচে কবি নজরুল সরকারি কলেজ ১৫-৫ পয়েন্টে গাহস্থ্য অর্থনীতি কলেজকে পরাজিত করে। সাড়ে নয়টায় অনুষ্ঠিত নারায়ণগঞ্জ কলেজ ও ঢাকা কমার্স কলেজের ম্যাচটি ৫-৫ পয়েটে ড্র হয়। সকাল ১০টায় সেন্ট্রাল উইমেন্স কলেজ ১৫-০৫ পয়েন্টে ঢাকা  ইম্পেরিয়াল  কলেজকে হারিয়ে শেষ চারে নাম লেখায়। সকাল সাড়ে দশটায় অনুষ্ঠিত ম্যাচে কবি নজরুল সরকারি কলেজ ১০-০ পয়েন্টে সেন্ট্রাল উইমেন্স হোস্টেলকে পরাজিত করে সেমিফাইনালে উঠে। সকাল ১১টায় অনুষ্ঠিত ম্যাচে নারায়ণগঞ্জ কলেজ ৩০-০ পয়েটে আর কে চৌধুরী বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করে। পৌনে ১২টায় অনুষ্ঠিত ম্যাচে ঢাকা ইম্পেরিয়াল কলেজ ২০-০ পয়েন্টে আলী আহম্মদ স্কুল এন্ড কলেজকে পরাজিত করে। দুপুর সোয়া ১২টায় অনুষ্ঠিত ম্যাচে সেন্ট্রাল উইমেন্স হোস্টেল ৫-০ পয়েন্টে গার্হস্থ্য অর্থনীতি কলেজকে পরাজিত করে। দুপুর ১২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত ম্যাচে  ঢাকা কার্মস কলেজ ৩৭-৭ পয়েন্টে আর কে চৌধুরী বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে সেমিফাইনালে নাম লেখায়।

আগামীকাল রোববার সকাল ৯টায় পল্টন মাঠে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ঢাকা কার্মস কলেজ ও সরকারি কবি নজরুল কলেজ। আর সকাল সাড়ে নয়টায় দ্বিতীয় সেমিফাইনালে লড়বে নারায়ণগঞ্জ কলেজ ও সেন্ট্রাল উইমেন্স কলেজ।

ডেইলি বাংলাদেশ/আরএস