Alexa ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে সাকিবের স্থানে কুক

ঢাকা, বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৬ ১৪২৬,   ২৪ জমাদিউস সানি ১৪৪১

Akash

ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে সাকিবের স্থানে কুক

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:৩১ ২৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৮:৪৪ ২৯ জানুয়ারি ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে সাকিব আল হাসানের পদত্যাগের পর তার জায়গায় অন্তর্ভুক্ত করা হয়েছে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক।

এছাড়া এমসিসি কমিটি থেকে সরে দাঁড়ানো ওয়েস্ট ইন্ডিজের ইয়ান বিশপের জায়গায় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সভাপতি রিকি স্কেরিটকে বেছে নেয়া হয়েছে।

এই কমিটির অন্য সদস্যরা হলেন- অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার শেন ওয়ার্ন, দেশটির সাবেক অধিনায়ক রিকি পন্টিং এবং শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। আর এ কমিটির চেয়ারম্যান ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইক গ্যাটিং।

২০১৭ সালের অক্টোবরে সাকিব আল হাসানের এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি সঙ্গে যুক্ত হয়েছিলেন। গত বছরের ২৯ অক্টোবর আইসিসির দেয়া দুই বছরের নিষেধাজ্ঞার পরপর এমসিসির কমিটি থেকে পদত্যাগ করেন সাকিব।

এমসিসি ক্রিকেটের সবচেয়ে প্রসিদ্ধ ও প্রাচীন ক্লাবগুলোর মধ্যে অন্যতম। লর্ডস ক্রিকেট গ্রাউন্ডের স্বত্বাধিকারী এ ক্লাবটি ১৭৮৭ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। ক্লাবটির প্রতিষ্ঠাতা টমাস লর্ড। প্রতিষ্ঠার পর থেকেই এমসিসি ক্রিকেটের আইন প্রণয়ন থেকে শুরু করে ক্রিকেটের প্রসারে কাজ করে আসছে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ