.ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০১৯,   চৈত্র ৫ ১৪২৫,   ১২ রজব ১৪৪০

ওয়ানডে ও টি টোয়েন্টিতে অধিনায়ক ফিঞ্চ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ১৮:০৬ ১৬ এপ্রিল ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বল ট্যাম্পারিং কেলেঙ্কারি অস্ট্রেলিয়া দলকে বিপদেই ফেলেছে। বিপর্যেয়ের ভিতর দিয়ে সময় কাটাচ্ছে তারা। অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার ১ বছরের জন্য নিষিদ্ধ। স্মিথের অনুপস্থিতিতে টিম পেইন টেস্ট দলকে নেতৃত্ব দিলেন ।

কিন্তু আরো তো দুই ফরম্যাট রয়ে গেল। অস্ট্রেলিয়ার ওয়ানডে আর টি টোয়েন্টি দলের ক্যাপ্টেন হবেন কে? ধারনা করা হচ্ছে অজি ওপেনার অ্যারন ফিঞ্চ আসতে পারেন এই দায়িত্বে ।

স্টিভেন স্মিথ সব ফরম্যাটেই দীর্ঘস্থায়ী অধিনায়ক ছিলেন । কিন্তু আগামী বছর বিশ্বকাপের আগে ফেরার সুযোগ পেলেও নেতৃত্বের সুযোগ নেই। সুতরাং, সামনের সময়টা জন্য একজন স্থায়ী নেতার কথা অস্ট্রেলিয়াকে ভাবতেই হচ্ছে। সাদা বলে টিম পেইনের সুযোগ নেই বললে চলে। কারণ ওখানে উইকেটকিপার অ্যালেক্স ক্যারি আছেন। সীমিত ওভারের দলের নেতৃত্বে আসার জন্য একটু বাড়তি গুণ অবশ্যই আছে ব্যাটসম্যান ফিঞ্চের। তবে টেস্টে সেই জায়গা নেই।

ওয়ানডে ও টি টোয়েন্টি দলে তার থাকার নিশ্চয়তা আছে। আরো আছে দুই ফরম্যাটেই দেশকে অল্প বিস্তর নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা। যৌক্তিক কারণ আছে ওই পদে ফিঞ্চকে বেছে নেওয়ার। আমি অবশ্যই হাত তুলবো এর জন্য। কিন্তু সত্যি বলতে এ নিয়ে আমি এখনো ভাবিনি।

ক্রিকেট ডট কম ডট এইউকে ফিঞ্চ বলেছেন, এটা নিশ্চিতভাবেই খুব কঠিন সময়। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং দুবাইয়ে (পাকিস্তানের বিপক্ষে) টেস্টের জন্য আগামী কয়েক মাসে পরিবর্তন তো আসবেই। সুযোগ এলে সেটা নিতে ভালো লাগবে কিন্তু এমন না যে এটা নিয়ে আমি ভেবেছি।

স্মিথ-ওয়ার্নারের সাথে নিষিদ্ধ ব্যানক্রফটও। কিন্তু টেস্টে ঠিক ফিট করেন না বলে ফিঞ্চকে নিয়ে ওখানে আলোচনা নেই।

ডেইলি বাংলাদেশ/সালি

শিরোনাম

শিরোনামরাঙ্গামাটির বাঘাইছড়ির ঘটনা তদন্তের পর দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা: চট্টগামে সিইসি, নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেবে ইসি শিরোনামক্রাইস্টাচার্চ হামলা: মরদেহ হস্তান্তর চলছে; এখনো কোনো বাংলাদেশির মরদেহ হস্তান্তর হয়নি শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি কাল শিরোনামকুমিল্লায় হত্যা মামলায় খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষে আবেদন শিরোনামনর্দ্দায় সড়ক দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, সুপ্রভাত পরিবহনের লাইসেন্স বাতিলের আশ্বাস শিরোনামরাঙ্গামাটি বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরশে কান্তি তঞ্চঙ্গ্যা দুর্বৃত্তের গুলিতে নিহত শিরোনামরাজধানীর প্রগতি স্মরণীতে সড়ক দূর্ঘটনায় বিইউপির ছাত্র নিহত