Exim Bank
ঢাকা, বুধবার ২৫ এপ্রিল, ২০১৮
Advertisement
বিজ্ঞাপন দিন      

ওয়ানডে ও টি টোয়েন্টিতে অধিনায়ক ফিঞ্চ

 স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৬, ১৬ এপ্রিল ২০১৮

১২৪ বার পঠিত

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বল ট্যাম্পারিং কেলেঙ্কারি অস্ট্রেলিয়া দলকে বিপদেই ফেলেছে। বিপর্যেয়ের ভিতর দিয়ে সময় কাটাচ্ছে তারা। অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার ১ বছরের জন্য নিষিদ্ধ। স্মিথের অনুপস্থিতিতে টিম পেইন টেস্ট দলকে নেতৃত্ব দিলেন ।

কিন্তু আরো তো দুই ফরম্যাট রয়ে গেল। অস্ট্রেলিয়ার ওয়ানডে আর টি টোয়েন্টি দলের ক্যাপ্টেন হবেন কে? ধারনা করা হচ্ছে অজি ওপেনার অ্যারন ফিঞ্চ আসতে পারেন এই দায়িত্বে ।

স্টিভেন স্মিথ সব ফরম্যাটেই দীর্ঘস্থায়ী অধিনায়ক ছিলেন । কিন্তু আগামী বছর বিশ্বকাপের আগে ফেরার সুযোগ পেলেও নেতৃত্বের সুযোগ নেই। সুতরাং, সামনের সময়টা জন্য একজন স্থায়ী নেতার কথা অস্ট্রেলিয়াকে ভাবতেই হচ্ছে। সাদা বলে টিম পেইনের সুযোগ নেই বললে চলে। কারণ ওখানে উইকেটকিপার অ্যালেক্স ক্যারি আছেন। সীমিত ওভারের দলের নেতৃত্বে আসার জন্য একটু বাড়তি গুণ অবশ্যই আছে ব্যাটসম্যান ফিঞ্চের। তবে টেস্টে সেই জায়গা নেই।

ওয়ানডে ও টি টোয়েন্টি দলে তার থাকার নিশ্চয়তা আছে। আরো আছে দুই ফরম্যাটেই দেশকে অল্প বিস্তর নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা। যৌক্তিক কারণ আছে ওই পদে ফিঞ্চকে বেছে নেওয়ার। আমি অবশ্যই হাত তুলবো এর জন্য। কিন্তু সত্যি বলতে এ নিয়ে আমি এখনো ভাবিনি।

ক্রিকেট ডট কম ডট এইউকে ফিঞ্চ বলেছেন, এটা নিশ্চিতভাবেই খুব কঠিন সময়। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং দুবাইয়ে (পাকিস্তানের বিপক্ষে) টেস্টের জন্য আগামী কয়েক মাসে পরিবর্তন তো আসবেই। সুযোগ এলে সেটা নিতে ভালো লাগবে কিন্তু এমন না যে এটা নিয়ে আমি ভেবেছি।

স্মিথ-ওয়ার্নারের সাথে নিষিদ্ধ ব্যানক্রফটও। কিন্তু টেস্টে ঠিক ফিট করেন না বলে ফিঞ্চকে নিয়ে ওখানে আলোচনা নেই।

ডেইলি বাংলাদেশ/সালি

সর্বাধিক পঠিত