ওয়ানডেতে পাকিস্তানকে হারাল বাংলাদেশ

ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

ওয়ানডেতে পাকিস্তানকে হারাল বাংলাদেশ

 প্রকাশিত: ১৫:১৬ ৮ অক্টোবর ২০১৮   আপডেট: ১৬:১৬ ৮ অক্টোবর ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

এশিয়া জয়ী মেয়েদের পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটা মোটেই ভালো যায়নি। ঘরের মাঠে পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ হয়েছে সালমারা। কিন্তু রুমানার নেতৃত্বে ওয়ানডেতে ঘুরে দাঁড়িয়েছে টিম বাংলাদেশ। সিরিজের এক মাত্র ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে ৬ উইকেটের জয় পেয়েছে টাইগ্রেসরা।

সোমবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৩৪.৫ ওভারে ৯৪ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান। জবাবে ২৯ ওভারে ৯৫ রান করে জয় তুলে নেয় বাংলাদেশ।

এদিন পাকিস্তানের দেওয়া ৯৫ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে কিছুটা বিপাকে পড়ে যায় বাংলাদেশ। তবে ফারজানা হক ও অধিনায়ক রুমানা আহমেদের দৃঢ়তায় সেই বিপর্যয় সামাল দেয় স্বাগতিকরা। দুইজনে মিলে ৮১ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন। তবে জয় থেকে ৮ রান দূরে থাকতে আউট হয়ে যান এই দুইজন। ৭০ বল খেলে রুমানা করেছেন ৩৪ রান। আর ফারজানা করেছেন ৪৮ রান। এরপর লতা মণ্ডল (৩*) ও ফাহিমা খাতুন (৬*) মিলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে খাদিজা তুল কুবরার ঘূর্ণিতে বেসামাল হয়ে পড়ে পাকিস্তানের মেয়েরা। সফরকারীদের টপ অর্ডারের ৩ ব্যাটসম্যান ছাড়া আর কেউ দুই অংকের ঘরে পৌঁছাতে পারেনি। এদিন ৯.৫ ওভার বল করে ২০ রানের খরচায় ৬ উইকেট তুলে নেন খাদিজা।

২৩ বছর বয়সী এই স্পিনারের প্রথম শিকার হন পাক ওপেনার আয়েশা জাফর। ব্যক্তিগত ১৮ রানে খাদিজার বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তিনি। অন্য ওপেনার মুনিবা আলীও ব্যক্তিগত ১৮ রানে লতার শিকার হয়ে মাঠ ছাড়েন। আর অধিনায়ক জাভিয়ারা খানকে নিজের দ্বিতীয় শিকারের পরিণত করেন খাদিজা। জাভিয়ারা দলীয় সর্বোচ্চ ২৯ রান করেছেন। রুমানা-খাদিজার ঘূর্ণিতে পাকিস্তানের শেষ ৭ উইকেট পড়েছে মাত্র ১৭ রানের ব্যবধানে।

রুমানা ১৫ রানে নিয়েছেন ২ উইকেটে। এছাড়া জাহানারা আলম লতা একটি করে উইকেট নিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/আরএস