ওয়ানডেতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের মিশনে বাংলাদেশ

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৫ ১৪২৬,   ১৪ শা'বান ১৪৪১

Akash

ওয়ানডেতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের মিশনে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৭ ২৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৪:৩৪ ২৭ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ ওয়ানডে দল

বাংলাদেশ ওয়ানডে দল

আসন্ন ওয়ানডে সিরিজে সফরকারী জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে চান টাইগার ফাস্ট বোলার আল-আমিন। আগামী ১ মার্চ সিলিটে শুরু হতে যাওয়া তিন ম্যাচ ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে না পারলে সেটা বাংলাদেশ দলের ব্যর্থতা হবে মনে করছেন আল-আমিন।

তিন ম্যাচের সব ক’টিই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। আল-আমিন বলেন, যেভাবে দল খেলছে, তাতে আমাদের উচিৎ জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করা। না পারলে সেটা আমাদের ব্যর্থতা হিসেবে চিহ্নিত হবে।

একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস ও ১০৬ রানে পরাজিত করায় অনেক বেশি আত্মবিশ্বাসী হয়ে মাঠে নামবে বাংলাদেশ।

গত বিশ্বকাপের পর থেকে টাইগার দলের পারফরম্যান্সের গ্রাফটা বেশ নিম্নমুখী। তবে তবে খুব সহজেই জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট জয়টা দেশের ক্রিকেটের জন্য একটা স্বস্তি এনে দিয়েছে।

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ মঞ্চে বাংলাদেশ দল দেশবাসীর প্রত্যাশা পূরণে ব্যর্থ হওযার পর শ্রীলংকা সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। লংগার ভার্সনেও ফর্মটা ভাল যাচ্ছিলো না টাইগারদের। তবে ভারতের মাটিতে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতকে হারিয়ে নতুন রেকর্ড সৃষ্টি করেছে তারা।

আল-আমিন বলেন জিম্বাবুয়ে হোয়াইটওয়াশ করলেই সাম্প্রতিক সময়ের বাজে পারফরম্যান্স ঢেকে যাবে না। তবে এটা ভবিষ্যতের জন্য দলের আত্মবিশ্বাস বাড়াবে।

তিনি বলেন, বিষয়টা এমন নয় যে, জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে পারলেই অতীতের খারাপ পারফরম্যান্স মুছে যাবে। জিম্বাবুয়ের বিপক্ষে আমাদের জিততে হবে এবং সফরকারীরাও নিশ্চই পরাজিত হতে এখানে আসেনি। যেহেতু আমাদের সময়টা ভাল যাচ্ছেনা, তাই বড় একটা জয় আমাদের জন্য ভাল কিছু হবে।

ডেইলি বাংলাদেশ/এম