নারী ক্রিকেটে এক ম্যাচেই গৌতমের দশ উইকেট

ঢাকা, রোববার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২২ ১৪২৬,   ১১ শা'বান ১৪৪১

Akash

নারী ক্রিকেটে এক ম্যাচেই গৌতমের দশ উইকেট

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৬ ২৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৩:৫১ ২৬ ফেব্রুয়ারি ২০২০

কেসভি গৌতম

কেসভি গৌতম

ক্রিকেটে এক ইনিংসে ১০ উইকেট শিকার করা শুধু কঠিনই নয়, অনেকটা অসম্ভব বটে! তাইতো দেড়শ বছরের ক্রিকেট ইতিহাসে এই ঘটনা এর আগে দেখা গেছে মাত্র দুবার। সেটিও টেস্ট ক্রিকেটে। এবার সীমিত ওভারের ক্রিকেটে ইনিংসে ১০ উইকেট শিকার করেছেন কেসভি গৌতম। ম্যাচটিতে হ্যাটট্রিকও করেছেন তিনি।

১৬ বছর বয়সী কিশোরী কেসভি গৌতম চন্ডিগড়ের হয়ে খেলে থাকেন। মঙ্গলবার নারী অনূর্ধ্ব-১৯ স্তরের চন্ডিগড় ও অরুণাচল প্রদেশের মধ্যকার ম্যাচে এই বিরল কীর্তি গড়েন তিনি। ম্যাচে তার বোলিং ফিগার ছিল ৪.৫-১-১২-১০।

চলতি মৌসুমে সুইং বোলিংয়ে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের নাজেহাল করে ছাড়ছেন গৌতম। এরইমধ্যে এ মৌসুমে ৬৩ উইকেট শিকার করেছেন তিনি। তবে অরুণাচলের বিপক্ষে যেন নিজেকে ছাড়িয়ে যাওয়ার মিশনে নেমেছিলেন এই বোলার। 

ম্যাচটিতে কোনো ফিল্ডারের সহযোগিতা ছাড়াই দশ উইকেট তুলে নিয়েছেন গৌতম। চারটি বোল্ডের পাশাপাশি ছয়বার ব্যাটসম্যানদের লেগ বিফোরের ফাঁদে ফেলেছেন তিনি। এর আগে ব্যাট হাতে করেন ৪৯ রান। তার এই ইনিংসে ভর করে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করে চন্ডিগড়। জবাবে গৌতমের বোলিং তোপে মাত্র ২৫ রানে গুটিয়ে যায় অরুণাচল প্রদেশ। 

ম্যাচ শেষে নিজের পারফরম্যান্স নিয়ে গৌতম বলেন, ‘আমি ফিফটি মিস করলেও এটা আমাকে ভালো বোলিংয়ে আত্মবিশ্বাস দিয়েছে। আমি এখনো বিশ্বাস করতে পারছি না যে, বিষয়টি সত্যি ঘটেছে। টানা এক জায়গায় বল ফেলাটা আমায় উইকেট পেতে সহায়তা করেছে। আমার ৮ উইকেট হওয়ার পর সতীর্থরা আমায় ১০ উইকেট নিতে বলেছে। এর আগে বিষয়টি নিয়ে আমি ভাবিইনি।’

ডেইলি বাংলাদেশ/এএল