Alexa ওয়ানডেতে অভিষেক হতে যাচ্ছে আরিফুলের

ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

ওয়ানডেতে অভিষেক হতে যাচ্ছে আরিফুলের

 প্রকাশিত: ১৭:৫৩ ৩০ আগস্ট ২০১৮   আপডেট: ১৭:৫৩ ৩০ আগস্ট ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে মূলত আরিফুল হকের উত্থান শুরু। তাই আন্তর্জাতিক ক্রিকেটে টি-টোয়েন্টি ফরম্যাটে খেললেও ওয়ানডে ও টেস্টে খেলা হয়নি অলরাউন্ডারের। তবে এবার প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন এই টাইগার ক্রিকেটার। সবকিছু ঠিক থাকলে আগামী সেপ্টেম্বরে এশিয়া কাপের মাধ্যমেই ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়ে যেতে পারে প্রতিভাবান এই ক্রিকেটারের।

এশিয়া কাপের জন্য বৃহস্পতিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দলে ঢুকেছেন মোহাম্মদ মিঠুন ও আরিফুল হক। বাদ পড়েছেন এনামুল হক বিজয়, সাব্বির রহমান ও আবু জায়েদ রাহি। দলে জায়গা হয়নি সৌম্য সরকার ও ইমরুল কায়েসের। সব শঙ্কা উড়িয়ে এশিয়া কাপের দলে আছেন সাকিব আল হাসান। তিনি এশিয়া কাপ শেষে হাতের আঙুলের অস্ত্রোপচার করাবেন।

আরিফুল হক বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে এখন পর্যন্ত ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সাব্বির রহমানের পরিবর্তে  মূলত দলে জায়গা পেয়েছে তিনি।

আগামী ১৫-২৮ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ১৪তম আসর। ২০১৬ সালে এশিয়া কাপের আসরটি অনুষ্ঠিত হয়েছিল টি-টোয়েন্টি ফরম্যাটে। কিন্তু এবারের আসর হবে ওয়ানডে ফরম্যাটে।

টুর্নামেন্টে গ্রুপ পর্বে বাংলাদেশ শ্রীলঙ্কা ও আফগানিস্তানের মুখোমুখি হবে। বাংলাদেশ লড়াই করবে গ্রুপ ‘বি’তে। এ গ্রুপে লড়াই করবে ভারত, পাকিস্তান ও বাছাইপর্ব থেকে উঠে আসা একটি দল। দুই গ্রুপের সেরা দুইটি দল খেলবে সুপার ফোরে। এই পর্বের সেরা দুইটি দল খেলবে ফাইনালে।

ডেইলি বাংলাদেশ/আরএস/এসআই