Alexa ওয়াটফোর্ডের জালে ম্যানসিটির গোল উৎসব

ঢাকা, শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৩ ১৪২৬,   ১০ রবিউস সানি ১৪৪১

ওয়াটফোর্ডের জালে ম্যানসিটির গোল উৎসব

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:০৩ ২২ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০০:২১ ২২ সেপ্টেম্বর ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

প্রিমিয়ার লিগে ওয়াটফোর্ডের জালে গোল উৎসব করেছে ম্যানসিটি। ইতিহাদ স্টেডিয়ামে শনিবার গত মৌসুমের চ্যাম্পিয়নরা জিতেছে ৮-০ গোলে।

প্রথম দল হিসেবে লিগে ১৮ মিনিটে পাঁচবার প্রতিপক্ষের জালে বল জড়ায় ম্যানসিটি। দ্বিতীয়ার্ধে যোগ হয় আরো তিন গোল। তাতে লিগ ইতিহাসে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ জয়ের রেকর্ড গড়েছে পেপ গার্দিওলার দল। অবশ্য এক গোলের জন্য ছোঁয়া হয়নি ১৯৯৫ সালে ইপ্সউইচ টাউনের বিপক্ষে ম্যানইউর ৯-০ গোলে জয়ের রেকর্ড।

১২ মিনিটে মাহরেজের বাঁকানো ফ্রি কিক জালে ঢুকলে ম্যানসিটি ৩ গোলে এগিয়ে যায়। এরপর বার্নার্দো ও নিকোলাস ওতামেন্দির লক্ষ্যভেদে ১৮ মিনিটের মধ্যে স্বাগতিকদের স্কোর হয় ৫-০।

বিরতির পর গোলমুখ আরো শক্ত করতে বাড়তি ডিফেন্ডার নামায় ওয়াটফোর্ড। তাতে প্রথমার্ধের মতো ক্ষতিগ্রস্ত হয়নি তারা। যদিও দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে বার্নার্দো ষষ্ঠ গোল দেন। এই পর্তুগিজ মিডফিল্ডার প্রথম লিগ হ্যাটট্রিক করেন ৬০ মিনিটের গোলে। খেলা শেষ হওয়ার ৫ মিনিট আগে ডি ব্রুইন করেন ম্যানসিটির অষ্টম গোল।

এই জয়ে এক ম্যাচ কম খেলে শীর্ষে থাকা লিভারপুলের (১৫) সঙ্গে ২ পয়েন্টের ব্যবধান কমালো ম্যানসিটি। ৬ ম্যাচে তাদের অর্জন ১৩ পয়েন্ট।

দিনের আরেক ম্যাচে টটেনহাম হটস্পার ২-১ গোলে হেরে গেছে লিস্টার সিটির মাঠে। অ্যাওয়ে ম্যাচ জয়ের জন্য ৮ মাসের দীর্ঘ অপেক্ষার অবসান তারা ঘটাতে পারেনি এগিয়ে গিয়েও। 

২৯ মিনিটে হ্যারি কেইন স্পারদের এগিয়ে দেন। সার্জ অরিয়েরের গোলে ব্যবধান দ্বিগুণ করেছিল তারা, কিন্তু ভিএআরের ব্যবহারে সন হিউং মিনের অফসাইডের সিদ্ধান্তে গোল উদযাপন করা হয়নি।

বিরতির পর ঘুরে দাঁড়ায় লিস্টার। ৬৯ মিনিটে রিকার্ডো পেরেইরা সমতা ফেরান। ৮৫ মিনিটে জেমস ম্যাডিসনের গোলে স্পারদের দ্বিতীয় হারের তেতো স্বাদ দেয় লিস্টার।

ষষ্ঠ ম্যাচ শেষে ১১ পয়েন্ট নিয়ে তিনে উঠে গেলো লিস্টার। ৮ পয়েন্ট নিয়ে টটেনহাম পঞ্চম স্থানে।

ডেইলি বাংলাদেশ/আরএ