Alexa আইডিয়ালে ওড়না নিষিদ্ধ নয়, হিজাব পরতে বলা হয়েছে

ঢাকা, বুধবার   ২২ জানুয়ারি ২০২০,   মাঘ ৮ ১৪২৬,   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

আইডিয়ালে ওড়না নিষিদ্ধ নয়, হিজাব পরতে বলা হয়েছে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৮ ১৪ জানুয়ারি ২০২০   আপডেট: ১৫:০১ ১৪ জানুয়ারি ২০২০

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

ওড়না নিষিদ্ধ নয় আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে। বরং ক্রস বেল্টের বাইরে অতিরিক্ত ওড়না নিয়ে স্কুলে আসতে বারণ করা হয়েছে। অনেকে বিষয়টি না বুঝে এক প্রকার গুজব ছড়াচ্ছে।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা। 

তিনি জানান, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ওড়না বা হিজাব নিষিদ্ধ করা হয়েছে ফেসবুকে কদিন ধরে এমন একটি গুজব ছড়ানো হয়েছে। ওড়না বা হিজাব নিষিদ্ধ করা হয়নি। মতিঝিল এবং বনশ্রী শাখার মেয়েদের ওড়না পরতে বলা হয়েছে। 

অধ্যক্ষ শাহান আরা বলেন, ক্রস বেল্টের বাইরে মেয়েরা ওড়না পরিধান করত না। সেটি পেঁচিয়ে রাখত। এই পেঁচিয়ে রাখা ওড়নাটিই শিক্ষার্থীদের পরতে বারণ করা হয়েছে। এর পরিবর্তে হিজাব পরতে বলা হয়েছে। তাদের মাথাও ঢাকা থাকবে এবং শরীরও ঢাকা থাকবে। আর হিজাব কিংবা ক্রস বেল্টের মধ্যে যে কোন একটি শিক্ষার্থীদের ইচ্ছার উপর ছেড়ে দেয়া হয়েছে। যার যেটি পছন্দ তাই পরিধান করবে। 

গত বছরই বিষয়টি শিক্ষার্থীদের জানানো হয়েছে উল্লেখ করে তিনি বলেন, গত বছরের জুলাই মাসে এটি নোটিশ আকারে প্রকাশ করা হয়েছে। নোটিশে শিক্ষার্থীদের ড্রেস কোডের মধ্যে ক্রস বেল্ট এবং ৬ ফিট চওড়া ওড়নার কথা বলা হয়েছে। এটি সম্পূর্ণ মেয়েদের ইচ্ছা, কে কোনটি পরবে। তবে কেউ ক্রস বেল্ট কিংবা হিজাবের সাথে অতিরিক্ত ওড়না পরতে পারবে না।

ডেইলি বাংলাদেশ/জেডএম