Alexa ওসি মোয়াজ্জেমের মামলার তদন্ত করবে পিবিআই

ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৩ ১৪২৬,   ১৮ মুহররম ১৪৪১

Akash

ওসি মোয়াজ্জেমের মামলার তদন্ত করবে পিবিআই

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৫৬ ১৬ এপ্রিল ২০১৯   আপডেট: ১০:৫৭ ১৬ এপ্রিল ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

ফেনীর সোনাগাজী মডেল থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা তদন্ত করতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছে আদালত।

সোমবার ঢাকা সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস-সামছ জগলুল হোসেন মামলা নেন। পিবিআইকে এ বিষয়ে ৩০ এপ্রিল প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয় আদালত। উপ মহাপরিদর্শক পদমর্যাদায় পিবিআই'র একজন কর্মকর্তাকে মামলা তদন্তের নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন বিশেষ সরকারি কৌঁসুলি নাজমুল ইসলাম শামীম। সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমন সোমবার সকালে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে এ মামলা করেন।

মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দি ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগ আনা হয়েছে ওসির বিরুদ্ধে। মামলার বিবরণ অনুসারে, যৌন হয়রানির অভিযোগে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলার পর ২৭ মার্চ নুসরাতকে থানায় ডাকেন ‍তৎকালীন ওসি মোয়াজ্জেম। তিনি জিজ্ঞাসাবাদের সময় যৌন হয়রানি প্রসঙ্গে নুসরাতকে আপত্তিকর ও অসহনীয় প্রশ্ন করেন।

এর আগে যথাযথ সহায়তা পাননি বলে নুসরাতের পরিবারের অভিযোগের ভিত্তিতে গত ১০ এপ্রিল ওসি মোয়াজ্জেমকে প্রত্যাহার করে নেয়া হয়।

অধ্যক্ষের বিরুদ্ধে আনা যৌন হয়রানির অভিযোগ প্রত্যাহার করতে রাজি না হওয়ায় ৬ এপ্রিল মাদরাসার ছাদে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় মুখোশধারী দুর্বৃত্তরা। শরীরের ৮০ শতাংশ পুড়ে যাওয়া নুসরাত ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান।

ডেইলি বাংলাদেশ/ইএ/ এলকে