Alexa ওসি মোয়াজ্জেমের জামিন আদেশ ৩ নভেম্বর

ঢাকা, শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৯ ১৪২৬,   ১৬ রবিউস সানি ১৪৪১

ওসি মোয়াজ্জেমের জামিন আদেশ ৩ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৭ ১৬ অক্টোবর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের জামিন আবেদনের ওপর ৩ নভেম্বর আদেশ দেবেন হাইকোর্ট। তিনি মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় অভিযুক্ত।

বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী আহসান উল্লাহ ও রানা কাওসার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সরওয়ার হোসেন বাপ্পী ও সহকারী অ্যাটর্নি জেনারেল শাহানা পারভীন। বাদী পক্ষে ছিলেন ব্যারিস্টার সাইয়েদুল হক সুমন।

গত ১৪ অক্টোবর ঢাকার সাইবার ট্রাইব্যুনালে ওসি মোয়াজ্জেমের আইনজীবী জানান হাইকোর্টে জামিন আবেদন শুনানির জন্য গ্রহণ করেছেন। আবেদনটি শুনানির অপেক্ষায় আছে। এজন্য সময় চাইলে বিচারক সময়ের আবেদন মঞ্জুর করে ৩০ অক্টোবর হাইকোর্টের আদেশ দাখিল করার জন্য নির্দেশ দেন। এদিন আদেশ দাখিল না করা হলে মামলার সাক্ষ্যগ্রহণ চলবে বলে আদেশে বলেন বিচারক।

বর্তমানে মামলাটির সাক্ষ্যগ্রহণ চলছে। মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের সহকারী পুলিশ সুপার রীমা সুলতানা সাক্ষ্য দিচ্ছেন।

গত ১৬ জুন রাজধানীর শাহবাগ এলাকা থেকে ওসি মোয়াজ্জেমকে গ্রেফতার করে পুলিশ। ১৭ জুন তাকে সোনাগাজী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

গত ১৫ এপ্রিল সাইবার ট্রাইব্যুনালে সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমন বাদী হয়ে এ মামলা করেন।

ডেইলি বাংলাদেশ/এমআরকে