ওসমানী বিমানবন্দর থেকে দুই প্রবাসীকে পুশব্যাক

ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

ওসমানী বিমানবন্দর থেকে দুই প্রবাসীকে পুশব্যাক

সিলেট প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১১ ১৯ মার্চ ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সিলেট ওসমানী বিমানবন্দর থেকে দুই প্রবাসীকে পুশব্যাক করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে বিমানের বিজি-২০২ ফ্লাইটে লন্ডন থেকে সরাসরি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছালে তাদের ইমিগ্রেশন না করে বিমান কর্তৃপক্ষের কাছে ফিরিয়ে দেয় ইমিগ্রেশন পুলিশ। 

পুশব্যাক হওয়া ইউরোপিয়ান দুই যাত্রী হলেন- ফ্রান্সের নাগরিক রাহাদুল ইসলাম ও পতুর্গালের নাগরিক কাজি আবু বক্কর সিদ্দিক। তাদের একজনের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলায় আর অন্যজনের বাড়ি চট্টগ্রামে। বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে।   

ইমিগ্রেশন পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বিমানের বিজি-২০২ ফ্লাইটে লন্ডন থেকে সরাসরি সিলেট ওসমানী বিমানবন্দরে এসে নামেন তারা। খবর পেয়ে দুই যাত্রীকে ইমিগ্রেশন না করে বিমান কর্তৃপক্ষের কাছে পুশব্যাক করে ইমিগ্রেশন পুলিশ। বিমান কর্তৃপক্ষ তাদের একটি ফ্লাইটে ঢাকা পাঠানোর কথা রয়েছে। সেখান থেকে তাদেরকে ফের যুক্তরাজ্যে পাঠানো হবে। 

ওসমানী বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশের পরিদর্শক ফারুক আহমদ বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে যুক্তরাজ্য ব্যতীত ইউরোপের অন্য দেশের পাসপোর্টধারীদের বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। এ কারণে ফ্রান্স এবং পর্তুগালের পাসপোর্টধারী দুজনের ইমিগ্রেশন করা হয়নি। 

এ ব্যাপারে বাংলাদেশ বিমানের সিলেট স্টেশন ম্যানেজার এটিএম শামছুজ্জামানের সঙ্গে যোযোগ করা হলে তিনি এ বিয়টি সম্পর্কে বিমানের জনসংযোগ শাখার সাথে যোযোগ করতে বলেন। 

ডেইলি বাংলাদেশ/আরআর