‘এ ধরনের বৃষ্টিপাত কখনো দেখিনি’
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=192036 LIMIT 1

ঢাকা, শনিবার   ০৮ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৪ ১৪২৭,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

‘এ ধরনের বৃষ্টিপাত কখনো দেখিনি’

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:১৬ ৫ জুলাই ২০২০   আপডেট: ০০:২৩ ৫ জুলাই ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

জাপানের দক্ষিণাঞ্চলীয় দ্বীপ কিয়ুশোতে ভারি বৃষ্টিপাতের জেরে বন্যা ও ভূমিধসে ১৫ জন নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন আরো ৯ জন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

জাপানের আবহাওয়া বিভাগের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী রোববার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। এরইমধ্যে দুই লাখ বাসিন্দাকে সরিয়ে নেয়া হয়েছে। উদ্ধারকাজে সহায়তার জন্য পাঠানো হয়েছে দশ হাজার সেনা সদস্য। বাসিন্দাদের সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে।

জাপানের কুমামোটো ও কাগোশিমা প্রশাসনিক অঞ্চলে সবচেয়ে বেশি আঘাত হেনেছে বৃষ্টিপাত ও বন্যা। কুমামোটো’র গভর্নর ইকুয়ো কাবাশিমা সাংবাদিকদের জানিয়েছেন, নার্সিং হোমে আক্রান্তদের মৃত অবস্থায় পাওয়া গেছে।

জাপানের আবহাওয়া বিভাগ জানিয়েছে, এই ধরনের বৃষ্টিপাত ওই অঞ্চলে আগে কখনো দেখা যায়নি। আশ্রয়প্রার্থী এক নারী বলেন, এই ধরনের শক্তিশালী বৃষ্টিপাতের কথা তিনি আগে কখনো কল্পনা করেননি দেখেননি।

ডেইলি বাংলাদেশ/আরএ