Alexa এ চেকপোস্টে চালক-পরিবহনের বৈধতার প্রমাণ দিতে হয়

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

এ চেকপোস্টে চালক-পরিবহনের বৈধতার প্রমাণ দিতে হয়

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:২৩ ২১ জুলাই ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দেশের প্রায় সব সড়ক-মহাসড়ক এখন উন্নত। এসব সড়কে দুর্ঘটনার ঝুঁকি কমার পাশাপাশি যাত্রাও হয়েছে আরামদায়ক। তবুও বেপরোয়া গতি, ফিটনেসবিহীন যানবাহন, অপ্রাপ্তবয়স্ক, অদক্ষ ও লাইসেন্সবিহীন চালকের কারণে মাঝেমধ্যে দুর্ঘটনা ঘটছে।

আর তাই সড়ক দুর্ঘটনা রোধ ও নিরাপদ সড়ক নিশ্চিতে করতে নেত্রকোনার দুর্গাপুর-শ্যামগঞ্জ সড়কে চেকপোস্ট বসিয়েছে উপজেলা পরিবহন শ্রমিক নেতারা। সকাল থেকে রাত পর্যন্ত এসব চেকপোস্টে যানবাহন ও চালকের বৈধতা যাচাই করা হচ্ছে।

রোববার উপজেলার শিমুলতলী চেকপোস্টে অদক্ষ, অপ্রাপ্তবয়স্ক, লাইসেন্স, শ্রমিক কার্ডবিহীন চালক ও ফিটনেসবিহীন ৫০টি পরিবহন আটক করা হয়েছে। এসব চালক ও পরিবহন মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা পরিবহন শ্রমিক সংগঠনের সভাপতি সাইফুল ইসলাম বলেন, বিভাগীয় ও জেলা শ্রমিক নেতা, প্রশাসনের সঙ্গে সমন্বয় করে আমরা এ অভিযান শুরু করেছি। আমাদের চেকপোস্টে প্রতিটি পরিবহন ও চালককে বৈধ কাগজ দেখিয়ে যেতে হবে। বৈধতা না থাকলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এ সময় চেকপোস্টে উপস্থিত ছিলেন, জেলা পরিবহন শ্রমিক সংগঠনের সভাপতি মো. সিদ্দিকুর রহমান, যুগ্ন-সম্পাদক মো. শিবলী সাদিক, উপজেলা সংগঠনের সাধারণ সম্পাদক মো. সাহেব আলী, প্রচার সম্পাদক রুকন উদ্দিন, দফতর সম্পাদক মো. নজরুল ইসলাম রানা প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এআর

Best Electronics
Best Electronics