এক হাজার অসহায়ের পাশে স্বাবলম্বী উন্নয়ন সমিতি

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭,   ০৭ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

এক হাজার অসহায়ের পাশে স্বাবলম্বী উন্নয়ন সমিতি

নেত্রকোনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫১ ২২ মে ২০২০   আপডেট: ১৭:৩৩ ২৬ মে ২০২০

অসহায়দের জন্য ‘এ কালের’ বেগম রোকেয়ার ঈদ উপহার

অসহায়দের জন্য ‘এ কালের’ বেগম রোকেয়ার ঈদ উপহার

নেত্রকোনায় অসহায় নারীদের জন্য ৩০ বছরে ধরে কাজ করছেন বেগম রোকেয়া। এরইমধ্যে একটি এনজিও প্রতিষ্ঠা করে হাজারো মানুষের থাকা-খাওয়া নিশ্চিত করেছেন। এ কারণে মানুষের কাছে তিনি ‘এ কালের’ বেগম রোকেয়া হিসেবে খ্যাত।

জানা গেছে, নেত্রকোনার নির্যাতিত নারীদের জন্য সেল্টার হোম, কর্মহীনদের কর্মের ব্যবস্থা, সামজিক কার্যক্রমসহ নানান কাজ করে যাচ্ছেন স্বাবলম্বী উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক বেগম রোকেয়া।

শুক্রবার দাতা সংস্থা হিউম্যান অ্যাপিলের সহযোগিতায় স্বাবলম্বী উন্নয়ন সমিতির মাধ্যমে এক হাজার অসহায় মানুষকে ঈদ উপহার হিসেবে খাদ্য বিতরণ করেছেন তিনি। নেত্রকোনা সদর উপজেলার সিংহের বাংলা, আমতলা, কাইলাটি, চল্লিশা, রৌহা ইউপি ও নেত্রকোনা পৌরসভার বিধবা, হতদরিদ্র, প্রতিবন্ধী, প্রসূতি, বৃদ্ধা ও শিশুদের এসব ঈদ উপহার দেয়া হয়েছে।

জানা গেছে, প্রতিটি পরিবারকে ১৫ কেজি চাল, দুই কেজি করে চিনি, লবণ, তেল, ডাল, দুটি সাবান, দুই প্যাকেট সেমাই, এক কেজি মুড়ি ও আধা কেজি করে দুধ দিয়েছেন বেগম রোকেয়া।

এ সময় উপস্থিত ছিলেন বেগম রোকেয়া পরিচালিত স্বাবলম্বী উন্নয়ন সমিতির উপ-নির্বাহী পরিচালক কাজী ছহুল আহমেদ, নেত্রকোনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামলেন্দু পাল, প্রকল্প পরিচালক কৃষিবিদ আলতাফুর রহমান সেলিম, সহকারী প্রকল্প পরিচালক আলী আহসান সুমন, মুর্শেদ ইকবাল প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এআর