Alexa এসকে সিনহার দুর্নীতি মামলার প্রতিবেদন ৫ ডিসেম্বর

ঢাকা, শনিবার   ১৬ নভেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ১ ১৪২৬,   ১৮ রবিউল আউয়াল ১৪৪১

Akash

এসকে সিনহার দুর্নীতি মামলার প্রতিবেদন ৫ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪৬ ২৯ অক্টোবর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

ঘুষ দাবি করার অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) দুর্নীতি মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৫ ডিসেম্বর দিন ধার্য করেছে আদালত।

মঙ্গলবার মামলাটির তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক সৈয়দ ইকবাল হোসেন আদালতে কোনো প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার নতুন করে এ তারিখ নির্ধারণ করেন।

২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর সাবেক বিএনপি নেতা ও বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে নাজমুল হুদা ও তার স্ত্রীর বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়। তৎকালীন প্রধান বিচারপতি এসকে সিনহা ২০১৭ সালের ২০ জুলাই নাজমুল হুদাকে নিজের জমাদারের মাধ্যমে ডেকে নেন। এসকে সিনহা তাকে বলেন, যদি একটি মামলায় তিনি নাজমুল হুদার সাজা নিশ্চিত করেন, তাহলে একজন এমপি প্রার্থী তাকে নগদ দুই কোটি টাকা দিতে চেয়েছেন। সাজা হলে নির্বাচনে অযোগ্য হতেন নাজমুল।

নাজমুল হুদা অভিযোগ করেন, এসকে সিনহা তাকে বলেন, সোয়া তিন কোটি টাকা ঘুষ দিলে তিনি নাজমুল হুদা ও তার স্ত্রীর মুক্তির ব্যবস্থা করে দেবেন। না হলে মামলাগুলোর রায় তাদের বিপক্ষে যাবে।

ডেইলি বাংলাদেশ/এমআরকে