এশিয়া কাপে শিরোপা উৎসবের ছবি ঘিরে রহস্য

ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২১ ১৪২৭,   ১১ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

এশিয়া কাপে শিরোপা উৎসবের ছবি ঘিরে রহস্য

 প্রকাশিত: ২০:০৫ ৯ অক্টোবর ২০১৮   আপডেট: ২০:০৭ ৯ অক্টোবর ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

এশিয়া কাপের ১৪তম আসরের শিরোপা ঘরে তুলেছে ভারত। রোমাঞ্চকর ফাইনালে শেষ বলে বাংলাদেশের বিপক্ষে ৩ উইকেটের জয় তুলে নেয় রোহিত শর্মার দল। এটি ভারতের সপ্তমবারের মতো শিরোপা জয়। কিন্তু শিরোপা উৎসবের ছবি ঘিরেই রহস্য ছড়িয়ে পড়ে। খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা শিরোপা বুঝে পাওয়ার পরই ডেকে নেন খলিলকে। তুলে দেন তার হাতে শিরোপা। কিন্তু কেন?

নিজের অভিষেক টুর্নামেন্টে জেতা শিরোপা উঁচিয়ে ধরে উল্লাসে মাতেন খলিল। সঙ্গে বুনো উদযাপনে মেতে ওঠে ভারতীয় জাতীয় ক্রিকেট দলও। এশিয়া কাপ জেতার পরে এই ছবিটিই ছড়িয়ে পড়ে ভারতের অধিকাংশ পত্রপত্রিকায়।

অধিনায়ক রোহিত শর্মা বা সিরিজ সেরা শিখর ধাওয়ান কিংবা অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনি নয়, এশিয়া কাপের শিরোপা উঁচিয়ে ধরেছেন এই টুর্নামেন্ট দিয়েই অভিষেক ঘটা খলিল। যা অবাক করেছে ভারতীয় সমর্থকদেরকেও। এ নিয়ে বেশ কিছুদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছিল তুমুল আলোচনা।

টুর্নামেন্ট শেষ হওয়ার ১০দিন পর সেই রহস্য খোলাসা করলেন খলিল নিজেই। ২০ বছর বয়সী এই বাঁহাতি পেসার জানালেন সেই রহস্যের নেপথ্যে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। একে তো অভিষেক তার ওপর পুরো দলে সবচেয়ে কনিষ্ঠ খেলোয়াড় তিনিই। তাই তো ধোনির পরামর্শে খলিল উঁচিয়ে ধরেন শিরোপা।

খলিল বলেন,  ‘ধোনি ভাই রোহিত শর্মাকে বলেছিলেন মঞ্চে যেন আমি ট্রফি হাতে নিই। আমার হাতে ট্রফি দেওয়ার কারণ, দলের মধ্যে আমিই সব থেকে ছোট। এশিয়া কাপ ছিল আমার অভিষেক টুর্নামেন্ট। এটা আমার কাছে স্মরণীয় এক টুর্নামেন্ট। ধোনি ভাই এবং অধিনায়ক যখন এশিয়া কাপ ট্রফি নেওয়ার অনুরোধ করেন, আমি তখন বিহ্বল হয়ে যাই। আমি আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। এই মুহূর্ত আমি কোনোদিনই ভুলতে পারব না।’

ডেইলি বাংলাদেশ/এমএইচ