এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে করোনাভাইরাসের থাবা

ঢাকা, শুক্রবার   ১০ এপ্রিল ২০২০,   চৈত্র ২৭ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪১

Akash

এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে করোনাভাইরাসের থাবা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৭ ২৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৮:৩৯ ২৭ ফেব্রুয়ারি ২০২০

করোনাভাইরাসের থাবায় এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ

করোনাভাইরাসের থাবায় এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ

করোনাভাইরাসের কারণে স্থগিত করা হয়েছে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের ছয়টি ম্যাচ। এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) এখন ভয়ঙ্কর করোনাভাইরাসের সঙ্গে লড়াই করছে।

ইরানে এই ভাইরাস মহামারী আকার ধারণ করায় সেখানকার আঞ্চলিক কর্তৃপক্ষ বাতিল করেছে চারটি ক্লাবের ম্যাচ। শুধু তাই নয়, এই ভাইরাসের কারণে বিঘ্ন ঘটতে পারে বিশ্বকাপ বাছাইপর্বে। আগামী মাসে শুরু হওয়ার কথা ছিল এই বাছাইপর্ব। এদিকে চীন, দক্ষিণ কোরিয়া, ভিয়েতনাম ও অস্ট্রেলিয়ার অংশগ্রহণে অলিম্পিকের মহিলা ফুটবলের প্লে অফ ম্যাচ সূচিরও পরিবর্তন ঘটানো হয়েছে।

এএফসির সাধারণ সম্পাদক উইন্ডসোর জন এক বিবৃতিতে বলেছেন, এখন আমরা অভূতপূর্ব ও চ্যালেঞ্জিং সময়ের মধ্যে আছি। তবে এএফসি নিরলসভাবে বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ করে চলেছে।

দক্ষিণ কোরিয়ায় একটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে রুদ্ধদ্বার মাঠে। ইরানী ক্লাবগুলোর অংশগ্রহণে আগামী সপ্তাহে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চারটি ম্যাচ। চীনের বাইরে ওই দেশটিতেই করোনাভাইরাসের সংক্রমনে মারা গেছে বেশি সংখ্যক লোক। এ পর্যন্ত ২২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। যে কারণে সবগুলো খেলাই বাতিল করা হয়েছে।

থাইল্যান্ডের চিয়াংগারি ইউনাইটেডের সঙ্গে এফসি সিউলের হোম ম্যাচের সূচিও পিছিয়ে দেয়া হয়েছে। আগামী ৬ এপ্রিল সৌদি আরবের ক্লাব আল নাসেরের সঙ্গে খেলার কথা ছিল ইরানি ক্লাব সেপোহানের। এটিও স্থগিত করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এম