Alexa এলজিইডির প্রধান প্রকৌশলীকে হাইকোর্টে তলব

ঢাকা, সোমবার   ২০ জানুয়ারি ২০২০,   মাঘ ৬ ১৪২৬,   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

এলজিইডির প্রধান প্রকৌশলীকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৭:৪৬ ২৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৬:১৮ ৩১ জানুয়ারি ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

আদালতের নির্দেশ বাস্তবায়ন না করায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম আজাদকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১২ ফেব্রুয়ারি সশরীরে উপস্থিত হয়ে আদালত অবমাননার ব্যাখ্যা দিতে হবে।

মঙ্গলবার বিচারপতি আশফাকুল ইসলাম এবং বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ  এ আদেশ দেন। আদালতে বাদী পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। এলজিইডির পক্ষে আদালতে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মন্টু কুমার মন্ডল।

পরে অ্যাডভোকেট মনজিল মোরসেদ জানান, ২০১০ সালে করা এক রিট আবেদনের প্রেক্ষিতে এলজিইডির ১০২ জন উপসহকারী প্রকৌশলীকে পদোন্নতি দিতে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিব ও এলজিইডির প্রধান প্রকৌশলীকে ২০১২ সালের ৮ মে আদেশ দেন হাইকোর্ট। পরে এই আদেশের বিরুদ্ধে আপিল করলে তা খারিজ করে দেন আদালত।

রায় বাস্তবায়ন না করায় ২০১২ সালের ১২ মে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেন হাইকোর্ট। পরবর্তীতে ২০১৮ সালের ১২ মে এবং ১৬ অক্টোবর পৃথক আদেশে আদালতের আদেশ বাস্তবায়নের নির্দেশ দেন। এই নির্দেশ বাস্তবায়নের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিব এলজিইডির প্রধান প্রকৌশলীকে চিঠি দেন। কিন্তু এই আদেশও বাস্তবায়ন না করায় আদালত অবমাননার বিষয়ে সশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে প্রধান প্রকৌশলীকে তলব করে আদেশ দেন হাইকোর্ট।

ডেইলি বাংলাদেশ/টিএ/এমআরকে