এর চাইতে ভালো বাজেট আর কখনো হয়নি

ঢাকা, সোমবার   ২০ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬,   ১৪ রমজান ১৪৪০

Best Electronics

এর চাইতে ভালো বাজেট আর কখনো হয়নি

 প্রকাশিত: ১৬:৪০ ৮ জুন ২০১৮   আপডেট: ০৬:৩৪ ৯ জুন ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

এর চাইতে ভালো বাজেট দেশে আর কখনো হয়নি বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

শুক্রবার সকালে ভোলার ইলিশা ফেরিঘাট পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

এ সময় আসন্ন ঈদে অতিরিক্ত যাত্রী বোঝাই ও ঝুঁকি নিয়ে কোনো লঞ্চ ঘাট থেকে ছাড়তে না পারে সে ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর থাকবে বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, বাজেট কখনো দলের হয় না, বাজেট হয় দেশের জন্য, জাতির জন্য। এবারের যে বাজেট- আমি বলবো, এর চাইতে ভালো বাজেট দেশে আর কখনো হয়নি। কোনো ধরণের কর বৃদ্ধি পায়নি। মানুষের ওপরে কোনো চাপ বৃদ্ধি পাবে না, জিনিসপত্রের দাম বৃদ্ধি পায়নি।

তিনি আরো বলেন, বিরোধী দল তো সবকিছু বাঁকা চোখেই দেখে। তারা এই সরকারের কোনো কিছুই ভালো চোখে দেখে না। এ পর্যন্ত যা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের প্রশ্নে, সেটাকেও উনারা ভালো চোখে দেখে না। উনাদের ভালোটা কী- আমি জানি না।

নৌমন্ত্রী দাবি করেন, বাংলাদেশে আমরা লঞ্চ দুর্ঘটনা, বিশেষ করে লঞ্চডুবিটা বন্ধ করার চেষ্টা করে এসেছি। গত তিন বছর ধরে কোনো লঞ্চডুবি হয়নি। আমাদের মন্ত্রণালয়, বিআইডব্লিউটিএ, ডিজি শিপিং এবং নৌ সেক্টরে যারা কাজ করে- তাদেরকে নিয়ে এমনভাবে আমরা কাজ করছি, যাতে এটি না হয়। এবারও প্রত্যেকটি লঞ্চঘাটেই স্থানীয় ম্যাজিস্ট্রেট, পুলিশ, নৌপুলিশ, কোস্টগার্ড- সবাই থাকবেন। এবং ঘাট থেকে আমরা যেভাবে লঞ্চগুলোকে নিয়ন্ত্রণ করি, যাতে তারা অতিরিক্ত যাত্রী বোঝাই করতে না পারে। কেউ যেন ঝুঁকি নিয়ে লঞ্চ চালনা না করতে পারে।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics