.ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৯ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪০

এরশাদের মতোই ঘন ঘন মত পাল্টাচ্ছেন ভিপি নুর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫০ ১২ মার্চ ২০১৯   আপডেট: ১৯:৫৩ ১২ মার্চ ২০১৯

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

শেষ হইয়াও হইলো না শেষ ডাকসুর রেশ। নাটক না নাটের গুরু, কোথায় এর শুরু। ক্ষণিক বয়কট, হঠাৎ একসঙ্গে কাজ করার অঙ্গীকার, ফের উল্টে সব পদে পুনঃনির্বাচনের দাবি- এ যেন সকালে এক আর বিকেল আরেক। এ যেন আরেক এরশাদ। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ(ডাকসু) এর নবনির্বাচিত ভিপি, কোটার নেতা নুরুল হক নুরের হাবভাব এমন।

মঙ্গলবার বিকেলে নির্বাচনে অনিয়মের প্রতিবাদে ডাকা ধর্মঘট প্রত্যাহার করলেও সন্ধ্যায় টিএসসিতে ফের ভিপিসহ সব পদে পুনঃনির্বাচন দাবি করেছেন ডাকসু ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, প্রতিটি পদেই কারচুপি হয়েছে। তবে আমরা যে দুই পদে পাশ করেছি সেখানে কম হয়েছে। এছাড়া অন্য পদের সবগুলোতেই পুরোপুরি ইঞ্জিনিয়ারিং কারচুপি হয়েছে। তাই আমি আবারো সব পদেই পুনর্নির্বাচনের দাবি জানাচ্ছি। 

ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে নুর বলেন, আমাদের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ধর্মঘট ডাকা হয়েছিল। কিন্তু ভিসির বাড়ির সামনে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি শোভনের আশ্বাস এবং সৌজন্যমূলক আচরণে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। এসময় তিনি নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট প্রশাসনের সবাইকে পদত্যাগ করে পুনঃনির্বাচনের দাবি জানান। এর আগে অবশ্য ভিপি ও সমাজসেবা পদ ছাড়া অন্য সব পদেই নির্বাচনের দাবি করেছিলেন নুর।

নুরের ওই সংবাদ সম্মেলনের পরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন কোটা সংস্কার আন্দোলন প্যানেলের জিএস প্রার্থী রাশেদ খান, এজিএস প্রার্থী ফারুক হাসান, বামপন্থী প্যানেলের লিটন নন্দীসহ অনেকে।

এসময় ফারুক হাসান বলেন, নুরের শপথ নেয়ার বিষয়টি ব্যক্তিগত। এ বিষয়ে সাংগঠনিক সিদ্ধান্ত হয়নি। রাশেদ খান বলেন, আমরা বসে বিষয়টির সিদ্ধান্ত জানাব।

অন্যদিকে লিটন নন্দী বলেন, আমরা আশা করি নুর শপথ নেবেন না। তারপরও যদি নেন, সেটা তার ব্যক্তিগত সিদ্ধান্ত ।

ডেইলি বাংলাদেশ/ইএ/আরএস/ এলকে