এমপিওভুক্ত শিক্ষকদের মার্চের বেতন প্রদান

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭,   ১৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

এমপিওভুক্ত শিক্ষকদের মার্চের বেতন প্রদান

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১০ ৫ এপ্রিল ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) শিক্ষক-কর্মচারীদের মার্চ মাসের এমপিও’র বেতনের টাকা বাংকে জমা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। 

রোববার মাউশির উপ-পরিচালক (সাধারণ প্রশাসন) মো. রুহুল মমিন এ তথ্য জানিয়েছেন।

মাউশির এক নোটিশে জানানো হয়, স্কুল ও কলেজের এমপিওভুক্ত শিক্ষকদের বেতন-ভাতার সরকারি অংশ অগ্রণী ও রূপালী বাংক লিমিটেড, প্রধান কার্যালয়ে এবং জনতা ও সোনালী ব্যাংক লিমিটেড, স্থানীয় কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে। এমপিওভুক্ত শিক্ষক ও কর্মচারীরা আগামী ১২ এপ্রিল পর্যন্ত সংশ্লিষ্ট শাখা থেকে মার্চ মাসের বেতন-ভাতার সরকারি অংশ উত্তোলন করতে পারবেন। এছাড়া প্রতিষ্ঠান প্রধানরা  emis.gov.bd ওয়েবসাইট থেকে স্ব স্ব প্রতিষ্ঠানের এমপিও শিট ডাউনলোড করে নিতে পারবেন।

করোনাভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। একইসঙ্গে শিক্ষক-শিক্ষার্থীদের নিজ বাসায় অবস্থান করতে নির্দেশ দেয়া হয়। এরপর সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীরা নির্ধারিত সময়েই বেতন পেয়েছেন। তবে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের সরকারি বেতনের অংশ (এমপিও) ছাড় হচ্ছিল না।

উপ-পরিচালক মো. রুহুল মোমিন জানান, ২৫ তারিখের মধ্যেই বিল-বেতন তৈরি করে এজি অফিসে পাঠানো হয়। তবে ২৬ তারিখ থেকে ছুটি শুরু হওয়ায় তারা চেক দিয়েছেন ৫ এপ্রিলের তারিখ দিয়ে। এ কারণে চেক আগে জমা দেয়া যায়নি। রোববার ব্যাংকের চেক জমা হয়েছে, সোমবার থেকে শিক্ষকরা বেতনের টাকা তুলতে পারবেন।

ডেইলি বাংলাদেশ/এমআরকে