এবার স্পেনে মানব পাচারকারী চক্রের ৫ সদস্য গ্রেফতার
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=187099 LIMIT 1

ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৮ ১৪২৭,   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

এবার স্পেনে মানব পাচারকারী চক্রের ৫ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৬ ১১ জুন ২০২০  

গ্রেফতার ৫ মানব পাচারকারী। ছবি: ডেইলি বাংলাদেশ

গ্রেফতার ৫ মানব পাচারকারী। ছবি: ডেইলি বাংলাদেশ

দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে স্পেনে অবৈধ মানব পাচারকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। 

গ্রেফতার আসামিরা হলেন- আব্দুল জলিল ওরফে দুলাল ডাক্তার, মো. রুবেল হোসেন, মো. রুবেল আহম্মেদ, মো. কুতুব উদ্দিন ও পারভেজ আহমেদ।

বৃহস্পতিবার বিকেলে সিআইডির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের এসপি শারমিন জাহান তাদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এসপি শারমিন জাহান বলেন, সম্প্রতি লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যাকাণ্ডের ঘটনায় দেশে মানব পাচার চক্রের বিরুদ্ধে চিরুনি অভিযান চালাচ্ছে সিআইডি। এরই ধারাবাহিকতায় বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে স্পেনে অবৈধভাবে মানবপাচারকারী চক্রের আরো পাঁচ আসামিকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, মানব পাচার মামলা তদন্তকালে সিআইডি জানতে পারে, পাচারকারীরা লিবিয়া ও ইতালিতে মানব পাচারের পাশাপাশি বিভিন্ন দালালের মাধ্যমে স্পেনেও অবৈধভাবে বাংলাদেশিদের পাচার করছে। 

গ্রেফতারদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে সিআইডির এই কর্মকর্তা আরো জানান, স্পেনে পাঠানোর কথা বলে বাংলাদেশ থেকে ভারত, দুবাই, আলজেরিয়া ও মরক্কোর রুট ব্যবহার করে পাচার করে তারা। পাচারকালে বিভিন্ন দেশে ভিকটিমদের জিম্মি করে অত্যাচার করা হয় ও মেরে ফেলার ভয় দেখিয়ে তাদের পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায় করা হয়। 

সম্প্রতি লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যার ঘটনায় সিআইডি বাদী হয়ে পল্টন থানায় ২টি ও বনানী থানায় ১টি মানব পাচার মামলা দায়ের করেছে। সারাদেশে সম্প্রতি হওয়া মানব পাচারের ১৫ টি মামলা সিআইডি তদন্ত করছে। সিআইডির অভিযানে এ পর্যন্ত ২২ জন অবৈধ মানব পাচারকারী চক্রের সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/ইএ/জেডআর