Alexa এবার পুকুরে জীবন্ত কুমির, দেখতে জনতার ঢল!

ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯,   কার্তিক ৩ ১৪২৬,   ১৯ সফর ১৪৪১

Akash

এবার পুকুরে জীবন্ত কুমির, দেখতে জনতার ঢল!

রাজশাহী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪৩ ২২ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৯:৫২ ২২ সেপ্টেম্বর ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

রাজশাহীতে একটি কুমির নদী থেকে ডাঙায় চলে এসেছে। আর এই খবরে আশের পাশের বিভিন্ন এলাকা থেকে শতশত নারী-পুরুষ কুমির দেখতে ভিড় জমিয়েছেন পুকুরপাড়ে। স্থানীয় প্রশাসন জনতার ভিড় সামাল দিতে হিমশিম খাচ্ছিল। তবে কুমিরটি কারো কোন ধরনের ক্ষতি করতে পারেনি।

পুকুরের মালিক গিয়াস উদ্দিনের ছেলে প্রত্যক্ষদর্শী মনিমুল ইসলাম জানান, রবিবার সকাল ৭ টার দিকে ঘুম থেকে উঠে বাইরে এসে পুকুরে দিকে তাকাতেই দেখেন একটি কুমির মাঝে মাঝে মাথা উচু করে পাড়ের দিকে আসছে। এসময় চিৎকার দিলে প্রতিবেশীরা এগিয়ে এসে তারাও দেখতে পায় কুমিরটিকে। 

সংবাদ দেয়া হয় ফায়ার সার্ভিসসহ স্থানীয় প্রশাসনকে। দুপুর সাড়ে ১২ টার দিকে সংবাদ পেয়ে ঘটনাস্থলে আসে রাজশাহীর বন্য ও প্রাণী সংরক্ষণ অধিদফতরের সদস্যরা। এরপর দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে জীবন্ত কুমিরটিকে উদ্ধার করেন তারা।

বন্য ও প্রাণী সংরক্ষণ অধিদফতর রাজশাহী অঞ্চলের পরিদর্শক জাহাঙ্গীর কবীর জানান, এক ধরনের কুমির থাকার কথা লোনা পানিতে অর্থাৎ সাগরে। আর আরেক ধরনের কুমির থাকার কথা মিঠা পানি অর্থাৎ নদীতে। তবে উদ্ধার হওয়া কুমিরটি মিঠা পানি অর্থাৎ পদ্মায় থাকার কথা। 

কিন্তু পথভ্রষ্ট হয়ে পদ্মা নদীর সঙ্গে সংযুক্ত ক্যানেল দিয়ে প্রাণীটি ডাঙায় চলে এসেছে বলে ধারণা। রাতের আধারে এসে ক্যানেল থেকে পুকুরের পানিতে নেমে গেছে। সৌভাগ্য বিষাক্ত প্রাণীটি কারো কোন ধরণের ক্ষতি করতে পারেনি। তবে যে কোন সময় ক্ষতি করতে পারতো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হক বলেন, কুমির ডাঙায় চলে আসার খবর শুনে তাৎক্ষণিক সময়ে বন্য ও প্রাণী সংরক্ষণ অধিদফতরে সংবাদ দিয়ে তাদের চেষ্টায় অক্ষত অবস্থায় কুমিরটি উদ্ধার করা হয়েছে। এটিকে রাজশাহীর চিড়িয়াখানায় ছেড়ে দেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এমএস