প্রথমবার এসএসসির ফল প্রকাশ হচ্ছে ফেসবুক লাইভে

ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০,   আষাঢ় ৩০ ১৪২৭,   ২২ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

প্রথমবার এসএসসির ফল প্রকাশ হচ্ছে ফেসবুক লাইভে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৮ ২৯ মে ২০২০   আপডেট: ২২:০১ ২৯ মে ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশে সাধারণ ছুটি চলছে। তবে জনসমাগম এড়াতে সরকারি-আধা সরকারি অনেক অফিস-আদালতই অনলাইন মাধ্যমে তাদের কার্জ চালিয়ে গেছে। ফেসবুক লাইভে বিভিন্ন কর্মসূচির বিজ্ঞপ্তি, ঘোষণা জানানোর পর এবার এই প্রথম এসএসসি এবং সমমান পরীক্ষার ফলাফলও ফেসবুক লাইভে প্রকাশ করা হচ্ছে। 

আগামী ৩১ মে গণভবনে প্রধানমন্ত্রী ফল ঘোষণার পর এর সারসংক্ষেপ তুলে ধরবেন শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি।

শুক্রবার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তাতে করোনার মহামারি কারণে স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় গণমাধ্যম কর্মীদেরকে ব্রিফিংয়ের স্থানে না আসার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী রোববার (৩১ মে) সকাল ১০টায় প্রধানমন্ত্রী এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করবেন। দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফেসবুক লাইভে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন।

ফেসবুক আইডি M A khair ইলেক্ট্রনিক মিডিয়ার জন্য বিটিভির মাধ্যমে ভিডিও ফুটেজ প্রেরণ করা হবে। অন্যান্য গণমাধ্যমকেও তাদের প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা হবে বলেও জানানো হয়েছে।

জানা গেছে, ৩১ মে দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলনের পর দেশের সব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটগুলোতে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। পাশাপাশি এরইমধ্যে যে সব শিক্ষার্থী মোবাইলে ফলাফল পেতে রেজিস্ট্রেশন করেছেন তাদের নির্ধারিত নম্বরে জিপিএ গ্রেডসহ ফলাফল পাঠানো হবে।

ডেইলি বাংলাদেশ/এসআই