এবার ঈদ বাজার কাঁপাবে ‘করোনা থ্রি-পিস’

ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭,   ০৬ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

এবার ঈদ বাজার কাঁপাবে ‘করোনা থ্রি-পিস’

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৫ ৫ মে ২০২০  

ছবি: ভিডিও থেকে নেয়া

ছবি: ভিডিও থেকে নেয়া

করোনাভাইরাসের জেরে বদ্ধ ঘরেই কাটছে রমজান। ঈদ বাজার নিয়েও অনেকের বাড়তি আগ্রহ নেই। মলিন শপিং মলের মরিচ বাতির ঈদ সাজ। তবে শর্তসাপেক্ষে আগামী ১০ মে থেকে সীমিত পরিসরে খুলছে দোকানপাট-শপিংমল।

এর মধ্যেই ঈদ বাজারকে সামনে রেখে কিছু ব্যবসায়ী করোনার নামে জামার নামকরণ করেছেন। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, ‘করোনা থ্রি-পিস’ নামের একটি জামার প্রচার করছেন দোকানি।

ভিডিওতে দোকানদার বলেন, এটা এমন একটা ডিজাইন, যেটা কেনার জন্য করোনার মতো মহামারি লেগে যায় মেয়েদের মধ্যে। তাই আমরা এটার নাম দিয়েছি করোনা ডিজাইন। এই ড্রেসটার পুরোন নাম নভেল করোনাভাইরাস।

ঈদ এলেই বিভিন্ন ‘ভাইরাল ইস্যু’ ব্যবহার করে জামা-কাপড় বিক্রি করে থাকেন ব্যবসায়িরা। গত কয়েবছর ধরে পরকীয়া, পদ্মাবতী, কিরণমালা, পাখি, কটকটিসহ ভিন্ন ভিন্ন নামে পোশাক বিক্রি করতে দেখা গেছে। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে সমালোচনার ঝড়।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বিশ্বজুড়ে এ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দুই লাখ ৫৩ হাজার ছাড়িয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৪৫ হাজার ৫৩৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ৯৫ হাজার ৫৬ জন।

ডেইলি বাংলাদেশ/এনকে